× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ নভেম্বর ২০২১, সোমবার , ১৫ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৩ রবিউস সানি ১৪৪৩ হিঃ

বিশ্বকাপে নিয়ম ভাঙা আম্পায়ার বাংলাদেশের টেস্ট সিরিজে

খেলা

স্পোর্টস রিপোর্টার
২৫ নভেম্বর ২০২১, বৃহস্পতিবার

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের পর এবার দুই ম্যাচের টেস্ট সিরিজে মুখোমুখি হবে বাংলাদেশ-পাকিস্তান। আগামীকাল চট্টগ্রাম ম্যাচ দিয়ে নিজেদের টেস্ট চ্যাম্পিয়নশিপের মিশন শুরু করবে বাংলাদেশ দল। সফরকারী পাকিস্তানের বিপক্ষে টাইগারদের এই সিরিজের জন্য ম্যাচ অফিশিয়ালদের তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। যেখানে স্বাগতিক ৪ আম্পায়ারের সঙ্গে বিশ্বকাপে নিয়ম ভাঙা আম্পায়ার মাইকেল গফ ম্যাচ পরিচালনার দায়িত্ব পেয়েছেন।
সিরিজের দুটি ম্যাচেই অন ফিল্ড আম্পায়ারের ভূমিকায় থাকবেন মাইকেল গফ। তার সঙ্গে দায়িত্ব সামলাবেন শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত। দুই ম্যাচেই টিভি আম্পায়ার বা তৃতীয় আম্পায়ার গাজী সোহেল। আগামীকাল শুরু হতে যাওয়া চট্টগ্রাম টেস্টের চতুর্থ আম্পায়ারের ভূমিকায় তানভীর ইসলাম। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে ৪ঠা ডিসেম্বর, মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।
এই ম্যাচে তানভীরের জায়গায়  দেখা যাবে মাসুদুর রহমান মুকুলকে। এছাড়া নিয়ামুর রশিদ রাহুল দুটি ম্যাচেই ম্যাচ রেফারির দায়িত্ব পালন করবেন। সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে কাউকে না জানিয়ে জৈব সুরক্ষা বলয়ের আওতাভুক্ত হোটলের বাইরে যাওয়ায় গত ৩রা নভেম্বর আম্পায়ার গফকে ৬ দিন নিষিদ্ধ করে আইসিসি। জানানো হয়, ৬ দিনে সবগুলো করোনা পরীক্ষায় নেগেটিভ থাকলে তিনি পরবর্তী ম্যাচগুলোতে কাজ করার সুযোগ পাবেন। নিষেধাজ্ঞার ষষ্ঠ দিন পার করে আবুধাবিতে শ্রীলঙ্কা-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার ম্যাচ দিয়ে মাঠে ফেরার কথা ছিল এই ইংলিশ আম্পায়ারের।  শেষ পর্যন্ত তাকে আর দায়িত্ব দেয়নি আইসিসি। তবে আম্পায়ার মাইকেল গফের দক্ষতা নিয়ে প্রশ্ন নেই। ইংল্যান্ড ক্রিকেট দলের সাবেক অধিনায়ক বর্তমানে বিশেষজ্ঞ ধারাভাষ্যকার মাইকেল আথারটন গফকে আম্পায়ারিংয়ের ‘ডন ব্র্যাডম্যান’ বলে ডাকেন। সাম্প্রতিক ক্রিকেটে মাঠে ডিসিশন রিভিউ সিস্টেমে (ডিআরএস) সবচেয়ে সফল আম্পায়ার মাইকেল গফই। গত বছর তার দেয়া ৭০ সিদ্ধান্তের মাত্র পাঁচটির পরিবর্তন হয় রিভিউয়ে। তার নির্ভুল সিদ্ধান্তের হার ছিল ৯৩%।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর