× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ নভেম্বর ২০২১, সোমবার , ১৫ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৩ রবিউস সানি ১৪৪৩ হিঃ

তুরস্কের পুলিশ প্রধানের সঙ্গে সাক্ষাৎ করেছেন আইজিপি

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার
২৫ নভেম্বর ২০২১, বৃহস্পতিবার
সর্বশেষ আপডেট: ১০:৩৩ পূর্বাহ্ন

তুরস্কের পুলিশ প্রধানের সঙ্গে সাক্ষাৎ করেছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ। মঙ্গলবার শুরু হওয়া তিনদিনব্যাপী ৮৯তম ইন্টারপোল জেনারেল অ্যাসেম্বলিতে অংশগ্রহণ করেন তিনি। তিনদিনব্যাপী এ সম্মেলন আজ বৃহস্পতিবার শেষ হবে। গতকাল সন্ধ্যায় পুলিশ সদর দপ্তরের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, তুরস্কের পুলিশ প্রধান ‘মেনেত আখতাস’ এর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বেনজীর আহমেদ। সাক্ষাৎকালে আইজিপি বাংলাদেশ পুলিশের সক্ষমতা ও দক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণ, উভয় দেশের পুলিশের মধ্যে অভিজ্ঞতা বিনিময় ইত্যাদি পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে বিস্তারিত আলোচনা করেছেন। এছাড়া, সৌহার্দ্য ও আন্তরিক পরিবেশে অনুষ্ঠিত এ সাক্ষাৎকালে সাইবার ক্রাইম, অর্গানাইজড ক্রাইম, ট্রান্সন্যাশনাল ক্রাইমসহ অন্যান্য অপরাধ শনাক্ত ও দমন কৌশল নিয়েও মতবিনিময় করেন উভয় দেশের পুলিশ প্রধান।
সম্মেলনে পাঁচ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদ।
প্রতিনিধি দলটি আগামী ২৭শে নভেম্বর দেশে ফিরবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়। এছাড়া আইজিপি ইন্টারপোল সম্মেলনে অংশগ্রহণের পাশাপাশি বন্ধুপ্রতিম দেশসমূহের পুলিশ প্রতিনিধিদল এবং আসিয়ানাপোলের প্রতিনিধিদের সঙ্গে পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর