× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ নভেম্বর ২০২১, সোমবার , ১৫ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৩ রবিউস সানি ১৪৪৩ হিঃ

এমপিওভুক্তির দাবিতে ক্লাস বর্জন করলেন অনার্স-মাস্টার্স শিক্ষকরা

অনলাইন

স্টাফ রিপোর্টার
(৪ দিন আগে) নভেম্বর ২৪, ২০২১, বুধবার, ৯:৫৪ অপরাহ্ন

এমপিওভুক্তির দাবিতে সারাদেশের ৩১৫ টি বেসরকারি ডিগ্রি কলেজে ক্লাস বর্জন ও অবস্থান ধর্মঘট পালন করছেন অনার্স-মাস্টার্স স্তরের শিক্ষকরা। বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফেডারেশন, কেন্দ্রীয় কমিটির ঘোষিত কর্মসূচির সঙ্গে সমন্বয় রেখে বুধবার শিক্ষকরা ক্লাসে যাননি। সেইসঙ্গে বৃহস্পতিবারও পূর্ণ দিবস কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট পালন করবেন শিক্ষকরা।

এমপিওভুক্তির দাবিতে একাধিক সংগঠনের সমন্বয়ে গঠিত ফেডারেশনের সভাপতি হারুন অর রশিদ বলেন, আমাদের এমপিওভুক্তির দাবিটি দীর্ঘদিনের। এমপিও ছাড়া আমাদের বেঁচে থাকার আর কোন উপায় নেই। কারণ জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ গত কয়েকবছরে তিনবার শতভাগ বেতন প্রদানের নির্দেশ দিলেও শিক্ষকরা বেতনবিহীন অবস্থায় মানবতের জীবন-যাপন করছেন। যৌক্তিক কারণে সরকার তথা রাষ্ট্রকে আমাদের আর্থিক নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

ফেডারেশনের সাধারণ সম্পাদক মো: মোস্তাফা কামাল বলেন, আমরা এমপিওভুক্তির দাবিতে সারাদেশে ক্লাস বর্জন ও অবস্থান ধর্মঘট পালন করছি। আমি আশা করছি শিগগিরই সরকার আমাদের যৌক্তিক দাবিটি মেনে নিবে।

সংগঠন থেকে জানানো হয়, দাবি আদায় না হলে আগামী ৩০শে নভেম্বর থেকে এমপিওভুক্তির দাবি আদায়ের সুস্পষ্ট ঘোষণা না আসা পর্যন্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে অবস্থান কর্মসূচি পালন করা হবে।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর