× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ নভেম্বর ২০২১, সোমবার , ১৫ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৩ রবিউস সানি ১৪৪৩ হিঃ

নির্বাচিত হওয়ার কয়েক ঘণ্টা পরই পদত্যাগ করলেন সুইডেনের প্রথম নারী প্রধানমন্ত্রী!

অনলাইন

মানবজমিন ডিজিটাল
(৪ দিন আগে) নভেম্বর ২৪, ২০২১, বুধবার, ১১:৩৩ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: ১১:৪৮ পূর্বাহ্ন

সুইডেনের ইতিহাসের প্রথম নারী প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হওয়ার কয়েক ঘন্টা পরই পদত্যাগ করেছেন ম্যাগদালিনা অ্যান্ডারসন। 

বুধবার সন্ধ্যায় সংসদে 'বাজেট ডিফিট' এবং দুই দলীয় সংখ্যালঘু সরকারে জোট শরিককে হারানোর পর তিনি পদত্যাগ করেন।

বৃটিশ পত্রিকা ইন্ডিপেন্ডেন্ট এর প্রতিবেদনে বলা হয়- এক সংবাদ সম্মেলনে ম্যাগদালিনা অ্যান্ডারসন বলেন, "আমার জন্য এটা সম্মানের, তবে আমি এমন কোনো সরকারকে নেতৃত্ব দিতে চাই না যার বৈধতা নিয়ে প্রশ্ন তোলার মতো কারণ থাকতে পারে"।

উল্লেখ্য, সম্প্রতি সুইডেনের প্রধানমন্ত্রী স্টিফেন লোফভান পার্লামেন্টে আস্থা হারিয়ে পদত্যাগ করেন। বুধবার পার্লামেন্টের সংখ্যাগরিষ্ঠ সদস্যরা সুইডেনের পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে ম্যাগদালিনা অ্যান্ডারসনকে ভোট দিয়েছিলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
এনাম
২৫ নভেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৩:৫৩

বাংলাদেশ থেকে শিক্ষা নেয়া উচিত।

A.R.Sarker
২৪ নভেম্বর ২০২১, বুধবার, ৯:২০

আমি এমন কোন সরকারকে নেতৃত্ব দিতে চাই না যার বৈধতা নিয়ে প্রশ্ন তোলার মতো কারণ থাকতে পারে।

আরিফ
২৪ নভেম্বর ২০২১, বুধবার, ১১:১০

নিউজটা অসম্পূর্ণ। আগের প্রধানমন্ত্রী অনাস্থা ভোটে পদ হারালেও পরে আবার আস্থা ভোটে প্রধানমন্ত্রী হন। কিন্তু তিনি দলের প্রধান ও প্রধানমন্ত্রী পদ থেকে অবসর নেন। দলের নতুন প্রধান এই নারী আজকে আস্থা ভোটে প্রধানমন্ত্রী হন, কিন্তু সরকারে থাকা আরেক দল বিরোধী দলগুলোর বাজেট পাস হওয়ায় সরকার থেকে বেরিয়ে যাওয়ার ঘোষণা দেয়। এতে প্রধানমন্ত্রীর বৈধতা নিয়ে সন্দেহ হয়। কিন্তু বেরিয়ে যাওয়া দলটি প্রধানমন্ত্রী হিসেবে তাকে সাপোর্ট দিবে। আবার আস্থা ভোট হবে পার্লামেন্টে। এতে তিনিই আবার প্রধানমন্ত্রী হবেন।

অন্যান্য খবর