× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৮ নভেম্বর ২০২১, রবিবার , ১৪ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২২ রবিউস সানি ১৪৪৩ হিঃ

কোলনস্কপির সময় ‘পলিপ’ অপসারণ করা হয়েছে বাইডেনের

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(২ দিন আগে) নভেম্বর ২৫, ২০২১, বৃহস্পতিবার, ১২:১১ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: ১০:২৭ পূর্বাহ্ন

গত সপ্তাহে কোলনস্কপি করার সময় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের শরীর থেকে একটি ‘পলিপ’ বা মাংসের বর্ধিতাংশ অপসরণ করা হয়েছে। বুধবার হোয়াইট হাউজের চিকিৎসক ড. কেভিন ও’কনর এ তথ্য প্রকাশ করেছেন। তিনি জানিয়েছেন, এটা ক্যান্সারের পর্যায়ে যায়নি। ক্যান্সার সৃষ্টি হওয়ার পূর্ববর্তী অবস্থায় বা স্বাভাবিক অবস্থায় ছিল তা। ফলে আর কোনো ‘অ্যাকশন’ প্রয়োজন হবে না। বার্তা সংস্থা রয়টার্সকে উদ্ধৃত করে এ তথ্য দিয়েছে ইসরাইলের অনলাইন ইসরাইল ন্যাশনাল নিউজ।

ড. কেভিন ও’কনর বলেছেন, এই পলিপটি ছিল একটি ‘টিউবুলার অ্যাডেনোমা’। ২০০৮ সালে বাইডেনের শরীর থেকে একই রকম একটি পলিপ অপসারণ করা হয়েছিল।
তিনি আরো জানান, তবে বাইডেনের রুটিন নজরদারি প্রয়োজন। সাত থেকে ১০ বছরের মধ্যে তার আরেকবার কোলনস্কপি করানোর প্রয়োজন। উল্লেখ্য, গত শুক্রবার জো বাইডেনের কোলনস্কপি করার আগে সংক্ষিপ্ত সময়ের জন্য তিনি ক্ষমতা হস্তান্তর করেন ভাইস প্রেসিডেন্ট কমালা হ্যারিসের কাছে। এর মধ্য দিয়ে যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রথম একজন নারী হিসেবে প্রেসিডেন্টের ক্ষমতার স্বাদ পান কমালা। তিনি ৮৫ মিনিটের মতো এই দায়িত্ব পালন করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর