× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ নভেম্বর ২০২১, সোমবার , ১৫ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৩ রবিউস সানি ১৪৪৩ হিঃ

বাংলাদেশ ভ্রমণে যুক্তরাষ্ট্রের লেভেল-২ সতর্কতা

অনলাইন

মানবজমিন ডিজিটাল
(৪ দিন আগে) নভেম্বর ২৫, ২০২১, বৃহস্পতিবার, ৫:০৪ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: ৩:১৩ অপরাহ্ন

বাংলাদেশ ভ্রমণে নিজ দেশের নাগরিকদের জন্য নতুন ভ্রমণ সতর্কতা জারি করেছে যুক্তরাষ্ট্র। গত ২২ নভেম্বর জারি করা নতুন ওই সতর্কতায় যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয় ভ্রমণ সতর্কতায় বাংলাদেশকে দ্বিতীয় পর্যায় (লেভেল-২) এ রেখেছে। স্টেট ডিপার্টমেন্টের ট্রাভেল  এডভাইজারিতে এ তথ্য হালনাগাদ করা হয়েছে।

লেভেল-২ এ যুক্তরাষ্ট্রের নাগরিকদের নিজেদের সুরক্ষা এবং নিরাপত্তার উচ্চতর ঝুঁকি সম্পর্কে সচেতন থাকতে বলা হয়। এর অর্থ হলো- বাংলাদেশ ভ্রমণে দেশটির নাগরিকদের অতিরিক্ত সতর্কতা অবলম্বন করতে হবে।

লেভেল-২ এ যুক্তরাষ্ট্রের নাগরিকদের সংশ্লিষ্ট দেশে সফর করার জন্য সর্বোত্তমভাবে প্রস্তুত করতে সাহায্য করার জন্য ডিপার্টমেন্ট অফ স্টেটের ওয়েবসাইটে ওই দেশ-নির্দিষ্ট কিছু তথ্য দেয়া হয়ে থাকে। যেমনঃ বাংলাদেশ ভ্রমণ প্রসঙ্গ বলা হয়েছে- অপরাধ, সন্ত্রাস ও অপহরণের কারণে বাংলাদেশে সতর্কতা বৃদ্ধি পেয়েছে।

করোনা প্রসঙ্গ বলা হয়েছে- এফডিএ (যুক্তরাষ্ট্রের খাদ্য ও ওষুধ প্রশাসন) অনুমোদিত ভ্যাকসিন সম্পূর্ণরূপে নেয়া থাকলে (বাংলাদেশে গেলে) আপনার করোনায় সংক্রমিত হওয়ার এবং গুরুতর উপসর্গগুলো বিকাশের ঝুঁকি কম হতে পারে।


এছাড়া, অপরাধ, সন্ত্রাস এবং অপহরণের কারণে পার্বত্য চট্টগ্রামসহ দক্ষিণ-পূর্ব বাংলাদেশ ভ্রমণের বিষয়ে নাগরিকদের পুনর্বিবেচনা করতেও বলা হয়েছে নির্দেশিকায়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Shobuj Chowdhury
২৫ নভেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৮:৫৮

Instead of travel ban or advisory, US can restrict certain people those responsible for bring the nation to level 2.

অন্যান্য খবর