× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৫ জানুয়ারি ২০২২, মঙ্গলবার , ১১ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২১ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

করোনায় আরও ৯ জনের মৃত্যু

শেষের পাতা

স্টাফ রিপোর্টার
২৬ নভেম্বর ২০২১, শুক্রবার

করোনায় একদিনের ব্যবধানে মৃত্যু বেড়েছে। আগের দিনের চেয়ে ৬ জন বেড়ে গত ২৪ ঘণ্টায় ৯ জনের মৃত্যু হয়েছে। সব মিলিয়ে এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৭ হাজার ৯৭০ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ২৩৭ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৫ লাখ ৭৫ হাজার ১৮৫ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ২৫ শতাংশে পৌঁছেছে। গত ২৪ ঘণ্টায় ৩৬০ জন এবং এখন পর্যন্ত ১৫ লাখ ৩৯ হাজার ৫৫৩ জন সুস্থ হয়ে উঠেছেন। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে জানানো হয়, দেশে ৮৩৬টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৮ হাজার ৮৩২টি নমুনা সংগ্রহ এবং ১৮ হাজার ৮৮৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
এখন পর্যন্ত ১ কোটি ৮ লাখ ১ হাজার ৮৬৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।  নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ২৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৪ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৯ জনের মধ্যে ৩ জন পুরুষ এবং ৬ জন নারী। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৭ হাজার ৮৯৯ জন এবং নারী ১০ হাজার ৭১ জন।
তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৫ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১ জন, ৩১ থেকে ৪০ বছরের ১ জন, ২০ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন রয়েছেন। মারা যাওয়া ৯ জনের মধ্যে ঢাকা বিভাগে ৬ জন, চট্টগ্রাম বিভাগে ১ জন, খুলনা বিভাগে ১ জন, রংপুর বিভাগে ১ জন রয়েছেন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে ৬ জন এবং বেসরকারি হাসপাতালে ৩ জন মারা গেছেন।
 
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর