× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ জানুয়ারি ২০২২, শনিবার , ১৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

কলকাতা কথকতা /তৃণমূলের প্রার্থীতালিকা আজ? বিজেপি-বামেরাও তৈরি পুরভোট নিয়ে

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(২ মাস আগে) নভেম্বর ২৬, ২০২১, শুক্রবার, ১০:৪৭ পূর্বাহ্ন

যদিও একসঙ্গে ১১২টি পুরসভার ভোট করাবার বিজেপির মামলাটির রায় ঘোষণা সোমবার, তবু রাজ্য নির্বাচন কমিশন কলকাতা পুরভোট ১৯ ডিসেম্বর করার যে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে তাকে পাখির চোখ করে প্রস্তুত হচ্ছে রাজনৈতিক দলগুলি। কলকাতার ১৪৪টি ওয়ার্ড এর জন্য প্রার্থী তালিকা প্রকাশ হতে পারে শুক্রবারই। তবে, এই নিয়ে অসন্তোষ এর কালো মেঘ ঘনিয়ে উঠেছে। পিকের টিম এলাকার যোগ্য প্রার্থীদের বাদ দিয়ে বাইরের মুখ আনছে বলে অভিযোগ।

চার মন্ত্রী-বিধায়ক নিয়েও সমস্যা তৃণমূলে। ফিরহাদ হাকিম, অতীন ঘোষ, দেবব্রত মজুমদার ও দেবাশীষ কুমার হয় মন্ত্রী নয় বিধায়ক। তৃণমূলে এক নেতা এক পদ নীতি এক্ষেত্রে কার্যকর হয় কিনা সেই ব্যাপারে সিদ্ধান্ত নিতে হবে মমতা বন্দ্যোপাধ্যায়কে। বাবুল সুপ্রিয়কে ৩৮ নন্বর ওয়ার্ড থেকে প্রার্থী করা হতে পারে।
বাবুল প্রার্থী হলে তিনিই সম্ভাব্য মেয়র। বিজেপি স্থানীয় মুখকে অগ্রাধিকার দিচ্ছে।

দীনেশ ত্রিপাঠীকে পুরসভার ইলেকশন ইনচার্জ করা হয়েছে। তাঁকে সাহায্য করবেন অর্জুন সিং রাজু বন্দ্যোপাধ্যায় ও জ্যোতির্ময় সিং মাহাতো। কলকাতাকে চারটি ভাগে ভাগ করে জোনাল ইনচার্জ করা হয়েছে রুদ্রনীল ঘোষ, প্রিয়াঙ্কা টিবড়েওয়াল, তুষার ঘোষ ও কল্যাণ চৌবেকে।
বামেরা তাদের প্রার্থীতালিকা ঘোষণা করবে আজ।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর