× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৭ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার , ১৩ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৩ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

‘খালেদা জিয়াকে কারাগারে ফেরত পাঠানোর কথা ভাবছে সরকার’

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার, কক্সবাজার থেকে
২৭ নভেম্বর ২০২১, শনিবার

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, খালেদা জিয়ার প্রতি প্রধানমন্ত্রী যে সহানুভূতি দেখিয়েছেন, সেটা বিএনপি বুঝতে ব্যর্থ হয়েছে। তাই এখন আমাদের ভাবতে হচ্ছে, তাকে (খালেদা) আবার কারাগারে ফেরত পাঠানো যায় কি-না। তিনি আরও বলেন, খালেদা জিয়ার অসুস্থতাকে পুঁজি করে রাজনৈতিক উদ্দেশ্যে তাকে বিদেশ নিয়ে যেতে চায় বিএনপি। চিকিৎসার পরিবর্তে খালেদার রোগকে রাজনৈতিক হাতিয়ার বানাতে মরিয়া তারা। গতকাল দুপুরে কক্সবাজার বিমানবন্দরে সাংবাদিকদের ব্রিফিংকালে এ কথা বলেন মন্ত্রী। মন্ত্রী আরও বলেন, বিদেশে গিয়ে বেগম জিয়া রাজনীতি করতে পারেন। যেটি এখন করছেন তারেক রহমান। বিএনপি’র দাবি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মন্তব্য করে ড. হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়ার সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করার জন্য সরকার বদ্ধপরিকর এবং সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করার জন্য বিএনপি যদি চায়, বাংলাদেশের সবচেয়ে বড় চিকিৎসক দিয়ে মেডিকেল বোর্ড গঠন করে তার আসলে কী হয়েছে; সেটি পরীক্ষা-নিরীক্ষা করা যেতে পারে।
সেগুলোর তোয়াক্কা না করে শুধু বিদেশ নিয়ে যাওয়ার যে ধুয়া-দাবি তুলছে, তা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। তিনি বলেন, বেগম খালেদা জিয়া একজন সাজাপ্রাপ্ত আসামি এবং তার সাজা মওকুফ করা হয়নি। মন্ত্রী বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব বেগম জিয়ার স্বাস্থ্য নিয়ে যে ভাষায় কথা বলেছেন, তাতে মনে হয়েছে বেগম জিয়ার প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে মহানুভবতা দেখিয়েছেন তা বিএনপি অনুধাবন করতে ব্যর্থ হয়েছে। এর আগে গতকাল শুক্রবার বেলা সাড়ে ১২টার দিকে তথ্যমন্ত্রী বিমানযোগে কক্সবাজার পৌঁছান। তাকে স্বাগত জানান কক্সবাজার সদর আসনের এমপি সাইমুম সরওয়ার কমল, কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফা, জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম, সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল হক মুকুল, সহসভাপতি রেজাউল করিম, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মুজিবুল ইসলাম, এডভোকেট আয়াছুর রহমানসহ রাজনৈতিক ও সাংবাদিক নেতারা। সন্ধ্যায় কক্সবাজারের ইনানীর একটি অভিজাত হোটেলে জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল আয়োজিত ‘১০ বিশেষ তরুণকে পুরস্কার প্রদান’ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন মন্ত্রী।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর