× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৮ জানুয়ারি ২০২২, শুক্রবার , ১৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৪ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

রাজধানীতে নুরদের মশাল মিছিল

অনলাইন

স্টাফ রিপোর্টার
(২ মাস আগে) নভেম্বর ২৭, ২০২১, শনিবার, ১০:১১ পূর্বাহ্ন

ময়মনসিংহে গণঅধিকার পরিষদের নেতা-কর্মীদের উপর হামলার প্রতিবাদে রাজধানীতে মশাল মিছিল করেছে গণ অধিকার পরিষদ। শুক্রবার সন্ধ্যা ৭টায় গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুরের নেতৃত্বে এ মশাল মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি পল্টন বিজয়নগর কালভার্ট রোড থেকে শুরু হয়ে গুলিস্তান জিরো পয়েন্ট ঘুরে প্রেসক্লাবে হয়ে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।
শুক্রবার বিকালে ময়মনসিংহে গণঅধিকার পরিষদের আনন্দ র‌্যালিতে ছাত্রলীগ, যুবলীগ অতর্কিত হামলা চালায়। এ হামলায় ২০ জন নেতা-কর্মী আহত হয়েছে বলে অভিযোগ করেছেন দলটির নেতারা।

মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুলহক নুর বলেন, দল ও সরকারের উপর প্রধানমন্ত্রী শেখ হাসিনার কোন নিয়ন্ত্রণ নেই। যে কারণে রাজনৈতিক দলসমূহের শান্তিপূর্ণ মিছিল-মিটিংয়ে বাধা না দিতে প্রধানমন্ত্রীর নিষেধ সত্ত্বেও আজ ময়মনসিংহে ছাত্রলীগ, যুবলীগের নেতা-কর্মীরা গণঅধিকার পরিষদের নেতা-কর্মীদের উপর বর্বর হামলা করেছে। এর আগেও গত ১৭ই নভেম্বর টাঙ্গাইলে ভাসানীর মাজারে গণঅধিকার পরিষদের নেতা-কর্মীদের উপর হামলা করা হয়। হামলা-মামলা করে তারুণ্যের জাগরণ থামানো যাবে না।

তিনি বলেন, তারুণ্যের যে জাগরণ শুরু হয়েছে তা বিনা ভোটের স্বৈরাচার সরকারের পতন না ঘটিয়ে থামবে না।
আমরা সরকারকে বলতে চাই, আপনাদের সামনে দুটো পথ খোলা আছে। একটি হচ্ছে অবাধ, সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে গণতন্ত্র ফিরিয়ে আনা, আরেকটি হচ্ছে আইয়ুব খান ও এরশাদের মতো করুণ পরিণতি বেছে নেয়া। আপনারা কোন পথে যাবেন সেটা আপনাদেরকে সিদ্ধান্ত নিতে হবে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর