× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৮ জানুয়ারি ২০২২, শুক্রবার , ১৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৪ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

শিক্ষার্থীদের হাফভাড়া নিয়ে বিআরটিএ’তে ফের বৈঠক

অনলাইন

অনলাইন ডেস্ক
(২ মাস আগে) নভেম্বর ২৭, ২০২১, শনিবার, ২:০৬ অপরাহ্ন

গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকরের সিদ্ধান্ত নিয়ে ফের বৈঠকে বসেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। আজ শনিবার দুপুর ১২টায় বিআরটিএ প্রধান কার্যালয়ে এ বৈঠক শুরু হয়েছে।

গত বৃহস্পতিবার (২৫ নভেম্বর) গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ পাসের প্রসঙ্গে বৈঠকে বসেছিলেন পুলিশ, সরকার এবং বাস মালিক সমিতির প্রতিনিধিরা। সেদিন সকল সরকারি পরিবহনে হাফ পাস দেওয়ার নীতিগত সিদ্ধান্ত নেওয়া হলেও বেসরকারি পরিবহন মালিকেরা কোন সিদ্ধান্ত জানাতে পারেননি। সেদিনই তাঁদের প্রস্তাবনা দিতে বলা হয়েছিল। কিন্তু প্রস্তাবনা না দিয়ে আরও সময় চাওয়ায় আজ আবারও বৈঠক ডেকেছে বিআরটিএ।

বিআরটিএর চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদারের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত আছেন বাস মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহর নেতৃত্বে বাস মালিক ও পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি ওসমান আলীসহ সংশ্লিষ্ট অন্যান্যরা।

এদিকে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে রাষ্ট্রীয় প্রতিষ্ঠান বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) বাসে ছাত্রছাত্রীদের কাছ থেকে অর্ধেক ভাড়া নেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। যা কার্যকর হবে ১ ডিসেম্বর থেকে।
ওদিকে শনিবার সকাল থেকেই গণপরিবহনে সকল শিক্ষার্থীদের হাফ পাসের দাবিতে রাজধানীর সাইন্সল্যাব, যাত্রাবাড়ী, রামপুরা, শান্তিনগর, শাহবাগ সহ বিভিন্ন স্থানে সড়ক অবরোধে নেমেছে শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের দাবি, সকল গণপরিবহনে হাফ পাস নিশ্চিত না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। গত ১৫ই নভেম্বর থেকে টানা ১৩তম দিনের মতো চলছে হাফ পাসের আন্দোলন।।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর