× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৮ জানুয়ারি ২০২২, শুক্রবার , ১৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৪ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

বাংলাদেশের সেই এমভি মা-কে রেস্তোরাঁ বানাচ্ছে ভারত!

অনলাইন


(২ মাস আগে) নভেম্বর ২৭, ২০২১, শনিবার, ২:২৬ অপরাহ্ন

বাংলাদেশের কার্গো জাহাজ 'এমভি মা' ১৫ জন ক্রু নিয়ে গত বছর অক্টোবরের দ্বিতীয় সপ্তাহে ভারতের বিশাখাপত্তনম বন্দরের উত্তর প্রান্তের কাছে সৈকতে আছড়ে পড়েছিল। উত্তাল সমুদ্র এবং খারাপ আবহাওয়ার কারণে জাহাজটির নোঙর সরে গিয়েছিল।

এবার সেই পরিত্যক্ত কার্গো জাহাজটিকে ভাসমান রেস্তোরাঁয় রূপ দিয়ে জনসাধারণের দেখার জন্য উন্মুক্ত করে দেয়া হচ্ছে। বিষয়টি নিশ্চিত করে ভারতীয় ইংরেজি দৈনিক ডেকান ক্রনিকল এর এক প্রতিবেদনে বলা হয়ঃ

আগামী ২৯ ডিসেম্বর থেকে এমভি মা-কে জনসাধারণের দেখার জন্য উন্মুক্ত করে দেয়া হবে। এর ডেকে ওপেন রেস্তোরাঁ হবে। কার্গোর জায়গাতে হবে শীতাতপ নিয়ন্ত্রিত রেস্তোরাঁ যার উপরে থাকবে শুধুই খোলা আকাশ। এছাড়াও সমুদ্রে যাওয়ার জন্য থাকছে ইয়ট। কটেজ সুবিধা এবং ওয়াটার স্কুটারের সুবিধাতো থাকছেই।


ভারতীয় মুদ্রায় ১৫ কোটি টাকার প্রকল্পটির সাথে জড়িত অন্যতম কর্মকর্তা সুরেন্দর সিং গিল বলেন, "জাহাজটিতে ঘুরে বেড়ালে এমনিতেই ভালো লাগবে। তাই আমরা দ্রুত এটা চালু করে দিচ্ছি।"

অন্ধ্রপ্রদেশ রাজ্যের পর্যটন উন্নয়ন করপোরেশন (এপিটিডিসি) এর ব্যবস্থাপনা পরিচালক এস সত্যনারায়ণ জানান, জাহাজটি আমাদের রাজ্যের জন্য আকর্ষণীয় এক পর্যটন স্থান হবে। আসছে শীতেই যেনো পর্যটকরা জাহাজটিতে ভ্রমণের আনন্দ পেতে পারেন, তাই আমরা দ্রুত কাজ এগিয়ে নেওয়ার চেষ্টা করছি"।

উল্লেখ্য, গেলো নভেম্বরে রাজ্যের পর্যটন মন্ত্রী এম শ্রীনিবাস রাও বলেছিলেন, সরকার ওই জাহাজটি দখল করে রেস্তোরাঁয় রূপান্তর করার প্রস্তাব করেছে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর