× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ জানুয়ারি ২০২২, শনিবার , ১৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

বড়লেখায় সুষ্ঠু ভোট নিয়ে শঙ্কা

বাংলারজমিন

বড়লেখা প্রতিনিধি
২৮ নভেম্বর ২০২১, রবিবার

তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে মৌলভীবাজারের বড়লেখা উপজেলার ১০ ইউপিতে আজ রোববার ভোটগ্রহণ হচ্ছে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত উপজেলার ১০টি ইউনিয়নে ৯২টি কেন্দ্রে চলবে ভোটগ্রহণ। এর মধ্যে বড়লেখা সদর ইউপিতে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ হচ্ছে। বাকি ৯টি ইউপিতে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ হচ্ছে। এদিকে নির্বাচন উপলক্ষে সব ধরনের প্রস্তুতি নিয়েছে প্রশাসন। কেন্দ্রলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নির্বাচনকে কেন্দ্র করে উপজেলাজুড়ে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। পাশাপাশি ভোট সুষ্ঠু হবে কিনা তা নিয়েও ভোটারদের মাঝে সংশয় রয়েছে।
 
উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, উপজেলার ১০ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৪ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ৯০ জন ও সাধারণ সদস্য পদে ৩৬১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। উপজেলার ১০ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১৬৭৭৮৬। তন্মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৮৩৯৮৭ ও নারী ভোটার সংখ্যা ৮৩৭৯৯। নাম প্রকাশে অনিচ্ছুক এক ভোটার বলেন, প্রথম ও দ্বিতীয় ধাপে যে ইউনিয়নগুলোতে নির্বাচন হয়েছে সেগুলোতে দেখেছি ভোট সুষ্ঠু হয়নি। কোথাও কোথাও মারামারি হয়েছে। কয়েকজনের প্রাণহানি হয়েছে। আমরা নির্বিঘ্নে ভোট দিতে পারবো কিনা তা নিয়ে ভেতরে একধরনের শঙ্কা কাজ করছে। যদি দেখি সুষ্ঠু ভোটগ্রহণ হচ্ছে তাহলে ভোট দেবো, না হলে ভোট দেবো না।
নিজবাহাদুরপুর ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী (আনারস) আলাল উদ্দিন বলেন, ভোট সুষ্ঠু হবে কিনা তা নিয়ে সংশয় রয়েছে। কারণ নৌকার প্রার্থী আমার কয়েকজন কর্মী-সমর্থকের দিয়ে নির্বাচনী মাঠছাড়া করতে তাদের বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। তাদের হুমকি-ধমকি দেয়া হচ্ছে। সুষ্ঠু নির্বাচনের জন্য তিনি প্রশাসনের দৃষ্টি কামনা করেছেন।
দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী (ঘোড়া) বর্তমান চেয়ারম্যান শাহাব উদ্দিন বলেন, নির্বাচন সুষ্ঠু হবে কিনা তা নিয়ে আমি শঙ্কায় আছি। তবে যদি নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হলে আমি বিপুল ভোটে জয়লাভ করবো। উপজেলা নির্বাচন কর্মকর্তা এসএম সাদিকুর রহমান শনিবার বিকালে বলেন- অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ  ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের লক্ষ্যে সবধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। ইতিমধ্যে ভোটকেন্দ্রগুলোতে নির্বাচনী সরঞ্জাম পাঠানো হয়েছে। পাশাপাশি এসব কেন্দ্রে নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করা হয়েছে। তিনি বলেন, নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় বিজিবি, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা কাজ করবেন।  
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর