× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ জানুয়ারি ২০২২, শনিবার , ১৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

শ্রীমঙ্গল পৌরসভার নির্বাচন আজ

বাংলারজমিন

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি
২৮ নভেম্বর ২০২১, রবিবার

বহু প্রতীক্ষিত শ্রীমঙ্গল পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আজ। ৯টি ওয়ার্ডের সমন্বয়ে শ্রীমঙ্গল পৌরসভায় ৩ জন মেয়র, ৩১ জন কাউন্সিলর ও ১২ জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী এবারের নির্বাচনে অংশ নিচ্ছেন। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ১১টি কেন্দ্রের ৫৩টি বুথে ইভিএম-এর মাধ্যমে ভোটগ্রহণ হবে। এ নির্বাচনে মোট ভোটার ২০ হাজার ৯৯ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ২০৪ জন ও মহিলা ভোটার ৯ হাজার ৮৯৫। পৌরসভায় ৪ হাজার ১৬৪টি পরিবার বসবাস করেন। যার মোট আয়তন ১৬.২ বর্গ কিলোমিটার।
চায়ের রাজধানী খ্যাত শ্রীমঙ্গল দেশ বিদেশের পর্যটকদের কাছে খুবই পরিচিত। শহরের সীমানা সক্রান্ত জটিলতার জন্য প্রথম শ্রেণির এ পৌরসভার নির্বাচন প্রায় সাড়ে ১০ বছর পর অনুষ্ঠিত হচ্ছে।
ফলে এ নির্বাচনকে কেন্দ্র করে ভোটারদের মাঝে ব্যাপক আগ্রহ দেখা গেছে। নির্বিঘ্ন নির্বাচন অনুষ্ঠানে নির্বাচন কমিশনের পক্ষে শহরে বিপুল সংখ্যক বিজিবি, পুলিশ ও র‌্যাব মোতায়েন করা হয়েছে। কেন্দ্রে কেন্দ্রে আনসার সদস্যদের প্রহরায় নিয়োজিত রাখা হয়েছে। উপজেলা প্রশাসন ও থানা পুলিশের পক্ষেও নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।
নির্বাচনে বর্তমান মেয়র মহসিন মিয়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে নারিকেল গাছ প্রতীক, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও দ্বারিকা পাল মহিলা কলেজের অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক নৌকা প্রতীক এবং ব্যবসায়ী শেখ আসাদ উদ্দিন মোবাইলফোন প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ছাড়া পৌরসভার ৮টি ওয়ার্ডে ৩১ জন কাউন্সিলর এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১২ জন প্রার্থী অংশ নিচ্ছেন। এ ছাড়া ৪নং ওয়ার্ডের কাউন্সিল পদে মো. জাহাঙ্গীর আলম সোহাগ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।
১৯৭২ সালে ‘গ’ শ্রেণিতে এই পৌরসভা সৃষ্টি হয়। পরবর্তী ১লা জুলাই ১৯৯৪তে ‘খ’ শ্রেণি এবং ৪ঠা ফেব্রুয়ারি ২০০২ এ ‘ক’ শ্রেণিতে উন্নীত হয়।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর