× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৮ জানুয়ারি ২০২২, শুক্রবার , ১৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৪ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

সরকারের কাছে হেফাজতের চার দফা দাবি

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার
২৮ নভেম্বর ২০২১, রবিবার

চলমান সংকট নিরসনে সরকারের কাছে চার দফা দাবি জানিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। শনিবার বিকালে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে ওলামা মাশায়েখ সম্মেলনে এ দাবি জানান হেফাজতের মহাসচিব আল্লামা নুরুল ইসলাম জিহাদী।
৪ দফা দাবিগুলো হলো:
এক: আল্লাহ ও রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, কুরআন-সুন্নাহ তথা ইসলাম অবমাননাকারীদের বিরুদ্ধে মহান জাতীয় সংসদে দৃষ্টান্তমূলক শাস্তির আইন পাস।
দুই: কাদিয়ানি সমপ্রদায় (আহমদিয়া জামাত) কোরআন-হাদিস-ইজমা-কিয়াস ও সারা বিশ্বের ওলামা-মাশায়েখ এবং মুফতিদের সর্বসম্মত ফতোয়া মোতাবেক কাফের। তারা মুসলমান না হয়েও মুসলমানদের লেবাসে সরলপ্রাণ মুসলমানদেরকে ঈমানহারা করছে। দেশে তাদের ভ্রান্ত মতবাদ প্রচারণার মাধ্যমে বিভ্রান্তি সৃষ্টি করে অরাজক পরিস্থিতি ও সামপ্রদায়িক সমপ্রীতি বিনষ্টের ষড়যন্ত্র এবং চক্রান্ত করছে। সুতরাং কাদিয়ানিদেরকে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা এবং তাদের যাবতীয় অপতৎপরতা বন্ধ করতে হবে।
তিন: বিভিন্ন মামলায় এখন পর্যন্ত অনেক নেতাকর্মী, আলেম-ওলামা কারাগারে আটক আছেন। কারাগারে থাকা আলেম-উলামা ও হেফাজতের নেতাকর্মীদের মুক্তি এবং মামলা প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি।
চার: বাংলাদেশের সংবিধানে মীমাংসিত ও অপরিবর্তনশীল বিষয় “রাষ্ট্র ধর্ম ইসলাম”কে কটাক্ষ করে কতিপয় দায়িত্বশীলদের কাণ্ডজ্ঞানহীন বক্তব্যে ক্ষোভ এবং ঘৃণা প্রকাশ করে এ বিষয়ে যথাযথ পদক্ষেপ গ্রহণের জন্য সরকারের নিকট জোর দাবি জানিয়েছে হেফাজতে ইসলাম।
সম্মেলনে বক্তারা বলেন, কাউকে ক্ষমতায় বসানো বা কাউকে ক্ষমতাচ্যুত করা জেফাজতের লক্ষ্য নয়। হেফাজতের একমাত্র লক্ষ্য এদেশে ইসলাম প্রতিষ্ঠিত করা। আমরা সরকারের সঙ্গে কোনো সংঘাতে যেতে চাই না।
আমরা আমাদের স্বাভাবিক কার্যক্রম চালাতে চাই।
হেফাজতে ইসলামের আমীর আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরীর সভাপতিত্বে ও মাওলানা মহিউদ্দিন রাব্বানীর সঞ্চালনায় ওলামা মাশায়েখ সম্মেলনে আরও বক্তব্য রাখেন হেফাজত নেতা সালাহউদ্দিন নানুপুরী, সাজিদুর রহমান, অধ্যক্ষ মিজানুর রহমান, আতাউল্লাহ হাফেজ্জী, আল্লামা ইয়াহইয়া, আল্লামা আবুল কালাম, আল্লামা আব্দুল আওয়াল, মুজিবুর রহমান হামিদি, শাব্বির আহমদ রশিদ, মাহফুজুল হক, জসিমউদদীন লালবাগ, হারুন আজিজি, মুফতি মোবারকুল্লাহ, মুফতি মুহাম্মদ আলী কাসেমী, মাহমুদুল হাসান ফতেহপুরী, মীর ইদরিস নদভী প্রমুখ।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর