× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৮ জানুয়ারি ২০২২, শুক্রবার , ১৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৪ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

জীবিত নবজাতক উদ্ধারের পর হাসপাতালে মৃত্যু

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার
২৮ নভেম্বর ২০২১, রবিবার

রাজধানীর ওয়ারী থানাধীন নাভানা টাওয়ারের পাশের রাস্তা থেকে একদিন বয়সী এক মেয়ে নবজাতককে উদ্ধার করা হয়। পরে তাকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।
মেডিকেলসূত্র বলছে, শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে নবজাতকটিকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে গেলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ২১১ নম্বর (নবজাতক) ওয়ার্ডে ভর্তি করা হয়। পরে সেখানেই তার মৃত্যু হয়।  নবজাতককে বহনকারী দম্পতি ঝিনুক রবিদাস ও রাজেন্দ্র রবিদাস জানান, আমরা দুইজন ওয়ারী নাভানা টাওয়ারের পাশ দিয়ে যাওয়ার সময় ভবনের উপর থেকে কিছু নিচে পড়ার শব্দ পাই। পরে কান্নার শব্দ শুনে রাস্তার পাশে গিয়ে দেখতে পাই কাপড় দিয়ে মোড়ানো অবস্থায় এক নবজাতক পড়ে আছে। পরে তাকে উদ্ধার করে নিবেদিতা নামের একটি হাসপাতালে নিয়ে যাই। পরে অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেলে নিয়ে যাই। তারা আরও জানান, ওই ভবনের ৪/৫ তলা থেকে কে বা কারা নবজাতকটিকে ছুড়ে ফেলে দিয়েছে।
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, ওয়ারীর নাভানা টাওয়ারের রাস্তার পাশ থেকে একটি নবজাতক কন্যা পথচারীরা উদ্ধার করে নিয়ে আসে। পরে আমরা শিশুটিকে ২১১ নম্বর ওয়ার্ডে ভর্তি করি। চিকিৎসাধীন অবস্থায় শনিবার ভোরে তার মৃত্যু হয়েছে। তিনি আরও জানান, মরদেহ ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানাকে অবগত করা হয়েছে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর