× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২২ জানুয়ারি ২০২২, শনিবার , ৮ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

আলাপন /সিনেমার প্রস্তুতির জন্য নাটকের কাজ কমিয়েছি -ইরফান সাজ্জাদ

বিনোদন

মাজহারুল তামিম
২৮ নভেম্বর ২০২১, রবিবার

ক্যারিয়ারের শুরুর দিকে ‘ভালোবাসা এমনই হয়’ নামের একটি সিনেমায় অভিনয় করেছিলেন ইরফান সাজ্জাদ। যেখানে তার বিপরীতে ছিলেন এই সময়ের জনপ্রিয় নায়িকা বিদ্যা সিনহা মিম। এরপর আর কোনো চলচ্চিত্রে কাজ করেননি তিনি। চলচ্চিত্রে নিয়মিত কাজ করার মতো প্রস্তুত ছিলেন না বলেই সময় নিয়েছেন। দীর্ঘ সাত বছর পর নিজেকে প্রস্তত করে আবারও বড় পর্দার কাজে ফিরছেন এ অভিনেতা। ‘অ্যা ব্লেসড ম্যান’ নামের একটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন সম্প্রতি।

যেটি পরিচালনা করবেন সাদিক আহমেদ, যিনি বাংলাদেশী বংশোদ্ভূত বৃটিশ চলচ্চিত্র পরিচালক এবং চিত্রগ্রাহক। অনেক সময় পর বড় পর্দার কাজ হাতে নিলেন।
ঠিক কী কারণে ফের সিনেমায় কাজের আগ্রহ খুঁজে পেলেন? ইরফান সাজ্জাদ বলেন, চাইলে তো অনেক সিনেমা করা যায়। কিন্তু সিনেমাটাকে সব সময় অন্য ভাবে দেখেছি। এটা একটা ভিন্ন জায়গা। এখানে করলে ভিন্ন কিছু করার চেষ্টা করা উচিত। সে ধরনের পরিচালক ও গল্প পাচ্ছিলাম না। আমি চাইনি আমার গল্পটা গতানুগতিক কিছু হোক। সত্যি বলতে ভিন্ন গল্প, চরিত্রের কারণেই আবার সিনেমায় কাজের আগ্রহ পাই। ‘অ্যা ব্লেসড ম্যান’ এ চুক্তিবদ্ধ হলেন কীভাবে? এ অভিনেতা বলেন, সিনেমার পরিচালক সাদিক ভাই আমার পূর্বপরিচিত।

লন্ডন থেকে আসার আগেই তিনি আমাকে নক দেন। তিনি বলেন, আমি একটা মাল্টি কাস্টিংয়ের ছবি করছি। একটু ভিন্ন থিমের। সেখানে তোমাকে দরকার। এরপর গল্পটা পড়ি। ভীষণ ভালো লেগে যায়। আর লোভ সামলাতে পারিনি। এভাবেই যুক্ত হওয়া। সিনেমাটির গল্প এবং আপনার চরিত্রটি কেমন? ইরফান বলেন, গল্প বা চরিত্র সম্পর্কে বলার অনুমতি আমাদের নেই এই মূহুর্তে। তারপরও যতটুকু বলা যায় ততটুকু বলছি। এটা সাইকোলজিক্যাল একটা থ্রিলার। যেখানে আমরা একটা ভিন্ন ঢাকাকে দেখতে পাবো। এখানে চরিত্রগুলো উদ্ভট। নায়ক-নায়িকা নির্ভর গল্প না। এই সিনেমার প্লটটাই ভিন্ন। ট্রেডিশনাল কোনো প্লট না। শুটিং কবে নাগাদ শুরু হতে পারে? ইরফান সাজ্জাদ বলেন, জানুয়ারির প্রথম সপ্তাহে শুটিং হওয়ার কথা আছে।

শুটিংয়ের আর বেশিদিন বাকি নেই তাহলে। চরিত্র অনুযায়ী নিজেকে প্রস্তত করতে কী কী করতে হচ্ছে?
ইরফান সাজ্জাদ বলেন, ইতোমধ্যে পরিচালকের সাথে পাঁচ-ছয়বার বসেছি। পরামর্শ নিচ্ছি বিভিন্ন। রিহার্সেল করছি। আর এখানে বডি ট্রান্সফরমেশনের একটা ব্যাপার আছে। চরিত্রের জন্য সবমিলিয়ে ছয় কেজি ওজন কমাতে হবে। এখন পর্যন্ত ২ কেজি কমিয়েছি।

নতুন আর কোনো কাজের খবর আছে? এ অভিনেতা বলেন, সব ঠিক থাকলে ব্যাক টু ব্যাক আরও কয়েকটি সিনেমার ঘোষণা খুব শিগগিরই দিতে পারবো। এছাড়া হইচইয়ের একটা ওয়েব সিরিজ করতে যাচ্ছি। সিরিজটার নাম 'রিয়ারভিউ'। যেটা পরিচালনা করবেন রায়হান খান। আগামী মাসের ১০/১২ তারিখ শুটিং শুরু হবে। এতে মোশাররফ করিম, তারিক আনাম খান, মিথিলার মতো শিল্পীরা থাকবেন। নাটকের কাজের কী অবস্থা? ইরফান সাজ্জাদ বলেন, কোরবানির পর থেকে আমি খুব কম সংখ্যক নাটকেই কাজ করেছি। মাসে ৪/৫ দিন শুটিং করেছি এ সময়। যেখানে আগে ২০/২৫ দিন শুটিং করতাম। সিনেমার প্রস্তুতির জন্য নাটকের কাজ কমিয়েছি।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর