× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২২ জানুয়ারি ২০২২, শনিবার , ৮ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

ভোটাররা ভেতরে ঢুকলে আর বের হতে চায় না

অনলাইন

টাঙ্গাইল প্রতিনিধি
(১ মাস আগে) নভেম্বর ২৮, ২০২১, রবিবার, ১:৩৫ অপরাহ্ন

সারা দেশে তৃতীয় ধাপের ইউপি নির্বাচন চলছে। টাঙ্গাইলের ৩টি উপজেলার ২৪টি ইউনিয়ন পরিষদ ও একটি পৌরসভায় ভোটগ্রহণ চলছে। রোববার (২৮ নভেম্বর) সকাল ৮টা থেকে জেলার কালিহাতী, মধুপুর ও নাগরপুরে ব্যালটে ও ঘাটাইল পৌরসভায় ইভিএমের মাধ্যমে এ ভোটগ্রহণ চলছে। শীত ও ঘন কুয়াশায় সকালের দিকে ভোটার উপস্থিত কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি বাড়তে থাকে।

কালিহাতী উপজেলার নারান্দিয়া ইউনিয়নের আনোয়ারা হাসেম মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে দেখা গেছে, বেলা ১১টার পর থেকে কেন্দ্রে লম্বা লাইনের সৃষ্টি হয়। বেলা বারোটার পর ঘন্টার পর ঘন্টা লাইনে দাঁড়িয়ে থেকে ভোটাররা অসন্তোষ প্রকাশ করেন।

নগর বাড়ি গ্রামের ভোটার সাইফুল ইসলাম (২৬) বলেন, ভোটাররা ভেতরে ঢুকলে আর বের হতে চায় না। ভেতরে দেরি হওয়ায় লাইন শেষ হচ্ছে না। আমি দেড়ঘন্টা যাবত লাইনে দাঁড়িয়ে আছি। এখনও ভোট দেয়ার সুযোগ পাইনি।
আর কতক্ষণ দাঁড়িয়ে থাকতে হবে জানি না।

একইভাবে ভোটার সুনীল সূত্রধর বলেন, আমি দুই ঘন্টা যাবত লাইনে দাঁড়িয়ে আছি। অর্ধেক লাইনও এগুতে পারিনি।
ভোটার আব্দুর রহিম বলেন, লাইন নড়ছে না। যে জায়গায় দাঁড়িয়ে আছি, দেড় ঘণ্টা কাটলেও ভেতরে ঢুকতে পারিনি।

এমন অভিযোগে প্রশাসনের টহল দল কেন্দ্রটি পরিদর্শন করেন।
পোলিং অফিসার আমিন উল্লাহ বলেন, ভোট নিতে দেরি হচ্ছে না। তিনটি শিট কাটতে হয়। শিট কাটা, কালি লাগানোসহ ভোট দিতে একটু সময় লেগে যাচ্ছে। এছাড়া ভোটারদের চাপ বেড়ে যাওয়ায় লাইনটা বড় হয়েছে।
এ ব্যাপারে প্রিজাইটিং অফিসার কাউছার হোসেন বলেন, দুপুর থেকে ভোটারদের উপস্থিতি বেড়ে যায়। ফলে কয়েকটি লাইন লম্বা হয়ে যায়। আমি বিষয়টি দেখছি। এখন দ্রুত ভোটগ্রহণ চলছে।

এদিকে ঘাটাইল পৌর নির্বাচনে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে দুইজন আহত হয়েছে। মধুপুরে গোলাবাড়ী ইউনিয়নে অস্বচ্ছতার অভিযোগে মজিবর রহমান নামের স্বতন্ত্র প্রার্থী ভোট বর্জন করেছে।
প্রসঙ্গত, ঘাটাইল পৌরসভা নির্বাচনে চার জন মেয়রপ্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ পৌরসভায় কাউন্সিলর পদে ২৫ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ ছাড়া কালিহাতী, মধুপুর ও নাগরপুর উপজেলার ২৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৯৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। সাধারণ সদস্য পদে ৮৬৮ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ২৭৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। বাকি একটি কালিহাতী উপজেলার পাইকড়া ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন।

চারটি নির্বাচনী এলাকায় মোট ভোটার সংখ্যা ৫ লাখ ৩৭ হাজার ১৬৪ জন। ভোট কেন্দ্র ২৪৬টি। নির্বাচনে ১২ প্লাটুন বিজিবিসহ পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে।
ঘাটাইলের মুকুল একাডেমী উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা শাহ কামাল পাশা বলেন, পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডে যথাসময়ে ভোটগ্রহণ শুরু হয়েছে। এখানে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ চলছে।
আশা করছি শান্তিপূর্ণভাবে শেষ করতে পারবো।


জেলা নির্বাচন কর্মকর্তা এএইচ এম কামরুল হাসান বলেন, ‘শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে। নির্বাচনে পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।’ এছাড়া নির্বাচনকে কেন্দ্র করে গত ২৬ নভেম্বর জেলার নাগরপুর উপজেলার দপ্তিয়র ইউনিয়নের পাইকাইল গ্রামে দুই গ্রুপের সংঘর্ষে আওয়ামী লীগ নেতা আক্কেল মেম্বারের ছেলে তোতা শেখ (৪০) নিহত হন। এঘটনায় নিহতের ভাই রফিক শেখসহ চারজন আহত হয়।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর