× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ জানুয়ারি ২০২২, শনিবার , ১৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

বাম, তৃণমূল চ্যালেঞ্জকে গুঁড়িয়ে ত্রিপুরা পুরভোটে বিজেপির জয়-জয়কার

ভারত

বিশেষ সংবাদদাতা
(২ মাস আগে) নভেম্বর ২৮, ২০২১, রবিবার, ৭:০৪ অপরাহ্ন

ত্রিপুরা পুরসভার ভোটে জয় জয়কার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের নেতৃত্বাধীন বিজেপির। রাজ্যের মোট তিনশো চৌত্রিশটি ওয়ার্ড এর মধ্যে তিনশো ঊনত্রিশটি জয় করে তারা শুধু নিরঙ্কুশ প্রাধান্যই বিস্তার করেনি। কার্যত গুঁড়িয়ে দিয়েছে বাম ও তৃণমূলের চ্যালেঞ্জ। বামেরা তিনটি ও তৃণমূল একটি আসন পেয়েছে। ভোট হওয়ার আগেই বিজেপি অবশ্য একশো বারোটি আসনে বিনা প্রতিদ্বন্দিতায় জিতেছিল। তৃণমূল ফল প্রকাশের আগেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল। নির্বাচন অবাধ হয়নি, বিজেপি বুথ দখল করেছে হিংসার আশ্রয় নিয়ে- এসব অভিযোগ জানিয়ে। সুপ্রিম কোর্ট এ ব্যাপারে কোনও রায় দেয়নি।
রবিবারের বিজেপির এই জয়ের ঢলের পর অবশ্য এই রায় আর কোনও দাগ ফেলবেনা। নতুন দল হিসেবে তৃণমূল আমবাসা ওয়ার্ডটি পেয়েছে। আগরতলার  সাতান্নটি ওয়ার্ড এর মধ্যে তেরোটিতে দ্বিতীয় হয়েছে। দীর্ঘদিন রাজ্যে ক্ষমতায় থাকা বামেদের তুলনায় যা ভালো। মুখ্যমন্ত্রী বিপ্লব দেব অভিনন্দন জানিয়েছেন ত্রিপুরাবাসীকে। বলেছেন, কোনও চক্রান্ত করে বিজেপিকে রোখা যায়নি। বিজেপি রাজ্যে এইভাবেই এগিয়ে যাবে। তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুনাল ঘোষ বলেছেন, এই ফলাফল প্রমাণ করে দেয় যে তৃণমূল সঠিক পথে এগোচ্ছে। আগামীদিনে ত্রিপুরা তৃণমূলেরই হবে কারণ কয়েকমাসের মধ্যে এই সাফল্য আশাতীত। উল্লেখ্য, আগরতলা পুরসভা, ছটি নগর পঞ্চায়েত ও সাতটি  পুরপরিষদের ভোট গণনা এদিন হয়। ত্রিস্তরের  নিরাপত্তা ব্যাবস্থার মধ্যে কয়েক ঘন্টা গণনা চলার পর চারটে নাগাদ চূড়ান্ত ফল ঘোষিত হয়। আমবাসায় সবুজ আবির মাখেন তৃণমূল কর্মীরা, কিন্তু গোটা ত্রিপুরায় গেরুয়া আবির এর ঝড় ওঠে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর