× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ জানুয়ারি ২০২২, শনিবার , ১৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

শ্রীমঙ্গল পৌরসভার ৪র্থ বারের মতো মেয়র হলেন মহসিন মিয়া

বাংলারজমিন

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি
২৯ নভেম্বর ২০২১, সোমবার

শ্রীমঙ্গল পৌরসভা নির্বাচনে ৪শ’ ৫৭ ভোটের ব্যবধানে নৌকার প্রার্থী অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হককে পরাজিত করে স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা বর্তমান পৌর মেয়র মহসিন মিয়া মধু ৪র্থ বারের মতো মেয়র নির্বাচিত হয়েছেন। নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী জেলা বিএনপির সদস্য, বর্তমান মেয়র মহসিন মিয়া মধু (নারিকেল গাছ) পেয়েছেন ৫ হাজার ৯শ’ ৮৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকে মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক পেয়েছেন ৫ হাজার ৫শ’ ৩২। এছাড়া অপর স্বতন্ত্র প্রার্থী শেখ আছাদ উদ্দিন আহমেদ পেয়েছেন ২শ’ ২১ ভোট। এ নিয়ে মহসিন মিয়া মধু ৪ বারের মতো শ্রীমঙ্গল পৌরসভার মেয়র নির্বাচিত হলেন। এর আগে গত ১৯৯৩ সালে প্রথম শ্রীমঙ্গল পৌরসভার মেয়র পদে আসীন হন। ৯টি ওয়ার্ড সমন্বয়ে শ্রীমঙ্গল পৌরসভায় ৩ মেয়র, ৩১ কাউন্সিলর ও ১২ সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী নির্বাচনে অংশ নেন। গতকাল অপ্রীতিকর ঘটনা ছাড়াই সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ১১টি কেন্দ্রে ৫৩টি বুথে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে ভোটগ্রহণ করা হয়।
এ নির্বাচনে ২০ হাজার ৯৪ জন ভোটারের মধ্যে ১১ হাজার ৭শ’ ৪২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ভোট প্রদানের হার ৫৮ শতাংশ। সন্ধ্যায় উপজেলা নির্বাচন অফিসার নারিকেল গাছ প্রতীকে স্বতন্ত্র প্রার্থী মধু মিয়াকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেন।
নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে কেন্দ্রের আশেপাশে বিপুলসংখ্যক পুলিশ, র‌্যাব, বিজিবি সদস্যদের তৎপরতা ও ম্যাজিস্ট্রেটদের উপস্থিতি দেখা গেছে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর