× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ১৭ জানুয়ারি ২০২২, সোমবার , ৩ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

গাজীপুর সিটির ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব নিলেন কিরণ

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার,গাজীপুর থেকে
২৮ নভেম্বর ২০২১, রবিবার

গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব নিলেন আসাদুর রহমান কিরণ। গতকাল দুপুরে নগর ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে দায়িত্ব গ্রহণের সময় নগরের প্রধান নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম, প্যানেল মেয়র মো. আব্দুল আলিম ও এডভোকেট আয়েশা বেগম, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি, নগরের বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, কর্মকর্তাবৃন্দ এবং রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এর আগে তিনি টঙ্গী থেকে একটি বহর নিয়ে নগর ভবনে প্রবেশের সময় বিপুলসংখ্যক লোকজন উপস্থিত থেকে তাকে স্বাগত জানায়। গত বৃহস্পতিবার গাজীপুর সিটি মেয়রের পদ থেকে মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্ত ও ওয়ার্ড কাউন্সিলর আসাদুর রহমান কিরণসহ ৩ সদস্যের একটি প্যানেল মেয়র গঠন করে দেয় স্থানীয় সরকার মন্ত্রণালয়। এরপরই  অসাদুর রহমান কিরণ ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব গ্রহণ করেন। এ সময় হলরুমে থাকা মেয়র জাহাঙ্গীর আলমের ছবি নামানো হয়। অনুষ্ঠানে বাড়িঘর ও দোকানপাট ভেঙে গাজীপুর সিটি করপোরেশনের সড়ক নির্মাণের কারণে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণের আশ্বাস দিয়েছেন ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ। এ সময় তিনি বলেন, সরকারের সংশ্লিষ্ট মহলের পরামর্শ ও সহযোগিতা নিয়ে ক্ষতিগ্রস্তদের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
যেসব উন্নয়ন কাজ চলছে ক্ষতিপূরণের ব্যবস্থা রেখে সেগুলো অব্যাহত রাখা হবে। দায়িত্ব গ্রহণের দিন দুপুর সাড়ে ১২টায় শুরু হওয়া অনুষ্ঠান শেষ হয় বিকাল সাড়ে ৩টায়। সকাল ১০টা থেকে সিটি করপোরেশনের বিভিন্ন ওয়ার্ড থেকে নাগরিকরা নগর ভবনে আসতে থাকেন। মহানগর আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীদের নেতৃত্বে নাগরিকরা নগর ভবনে জড়ো হন। দুপুর ১২টার দিকে বহিষ্কৃত মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে নানা ধরনের স্লোগান দেন। এরপর ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণকে সঙ্গে নিয়ে নগর ভবনের সম্মেলন কক্ষে প্রবেশ করেন। আসাদুর রহমান কিরণ সাবেক মেয়র বিএনপি’র কেন্দ্রীয় নেতা অধ্যাপক এমএ মান্নানের সময়েও ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করেন। জাতির জনক বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ নিয়ে বিতর্কিত মন্তব্য করার অভিযোগে গত ১৯শে নভেম্বর জাহাঙ্গীর আলমকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়। পরে গত বৃহস্পতিবার অনিয়ম-দুর্নীতিসহ নানা অভিযোগ তুলে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর