× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ জানুয়ারি ২০২২, শনিবার , ১৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

মেহেরপুরে ম্যাজিস্ট্রেট-প্রিজাইডিং অফিসারকে অবরুদ্ধ, প্রার্থীসহ আটক ৪

বাংলারজমিন

মেহেরপুরে প্রতিনিধি
২৯ নভেম্বর ২০২১, সোমবার

মেহেরপুরের গাংনী উপজেলার কাজীপুর ইউনিয়নের বেতবাড়ীয়া মাধ্যমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন শেষে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট, প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসারসহ সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীরা ফেরার সময় পরাজিত মেম্বার প্রার্থী আলাইহীম হোসেনের কর্মী-সমর্থকরা অবরুদ্ধ করে ফেলেন। এ ঘটনায় মেম্বার প্রার্থী আলাইহীমসহ তার ৪ কর্মীকে আটক করেছে বিজিবি সদস্যরা।

আটকৃতরা হলেন- বেতবাড়িয়া গ্রামের আজিজুল হকের ছেলে ও মেম্বার প্রার্থী আলাইহীম (৪২), একই গ্রামের মনিরুল ইসলামের ছেলে রকেট আলী (৪০), নাজির হোসেনের ছেলে বকুল হোসেন (৩৮) ও ভবানীপুর গ্রামের আব্দুল মোল্লার ছেলে জালাল উদ্দীন (৫০)। আটককৃতরা গাংনী থানা পুলিশের হেফাজতে রয়েছেন।
রোববার সন্ধ্যা রাতে কাজীপুর ইউনিয়নের (১০ নং ভোট কেন্দ্র) বেতবাড়ীয়া মাধ্যমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

জানা গেছে, বেতবাড়ীয়া ভোট কেন্দ্রে ভোট গ্রহণ শেষ হওয়ার পর হামলা চালিয়েছে পরাজিত মেম্বার প্রার্থী আলাইহীম ও তার সমর্থকরা। এক পর্যায়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ সবাইকে অবরুদ্ধ করে রাখে। আত্মরক্ষার্থে ও পরিস্থিতি শান্ত করতে নিরাপত্তা কর্মীরা ১০ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। ঘটনাস্থল থেকে পরাজিত মেম্বার প্রার্থী আলাইহীমসহ তার ৪ কর্মী-সমর্থককে আটক করেছে বিজিবি।

গাংনী থানার ওসি আব্দুর রাজ্জাক আটককৃতদের বিষয়টি নিশ্চিত করেন।

বেতবাড়ীয়া ভোট কেন্দ্রে নিয়োজিত প্রিজাইডিং অফিসার শাজাহান আলী জানান, ভোট গণনা শেষে মেম্বর প্রার্থী সাইদুর রহমানের কাছে পরাজিত হয় প্রতিদ্বন্দ্বী প্রার্থী আলাইহীম। রবিবার সন্ধ্যায় গাংনী উপজেলা কন্ট্রোল রুমে ফেরার সময় পরাজিত মেম্বার প্রার্থী আলাইহীম ও তার লোকজন ভোট কেন্দ্রের গেটে ইটপাটকেল নিক্ষেপ করে এবং কেন্দ্রে মধ্যে অবস্থানকারী সকলকে অবরুদ্ধ করে রাখে।
পরে বিজিবিকে খবর দেয়া হয়। বিজিবির একটিদল ঘটনাস্থলে পৌঁছালে, হামলাকারীরা ছত্রভঙ্গ হয়ে পড়ে।

গাংনী থানার ওসি আব্দুর রাজ্জাক জানান, বেতবাড়ীয়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট গ্রহণ ও গণনা শেষে পরাজিত মেম্বর প্রার্থী আলাইহীম ও তার লোকজন হামলা করে কেন্দ্রে দায়িত্বরত একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট, প্রিজাইডিং অফিসার পোলিং অফিসার ও নিরাপত্তারক্ষীদেরকে অবরুদ্ধ করে। এসময় কেন্দ্রে প্রধান ফটক ভাঙচুর করে। আত্ম রক্ষার্থে কেন্দ্রে নিরাপত্তারক্ষীরা ১০ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। পরে বিজিবির একটিদল ঘটনাস্থল পৌঁছে পরাজিত মেম্বর প্রার্থী আলাইহীমসহ তার ৪ কর্মীকে আটক করে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর