× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৬ জানুয়ারি ২০২২, বুধবার , ১২ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২২ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

নীলক্ষেতে শিক্ষার্থীদের অবস্থান, বিক্ষোভ

অনলাইন

বিশ্ববিদ্যালয় রিপোর্টার
(১ মাস আগে) নভেম্বর ২৯, ২০২১, সোমবার, ২:৩৯ অপরাহ্ন

গণপরিবহনে শিক্ষার্থীদের জন্য হাফ পাস এবং নটরডেমের শিক্ষার্থী নাইমের মৃত্যুর ঘটনায় জড়িতদের দ্রুত বিচারসহ ৯ দফা দাবিতে আজ রাজধানীর নীলক্ষেতে অবস্থান নিয়েছে বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বেলা বারোটায় নীলক্ষেতে এসে জড়ো হয় শিক্ষার্থীরা। এসময় তারা হাফ পাসের দাবিতে নানা ধরনের স্লোগান দিতে থাকে। শিক্ষার্থীদের অবস্থানের কারণে নীলক্ষেত ও তার আশেপাশের এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়। শিক্ষার্থীদের ঘিরে পুলিশের সতর্ক অবস্থান ছিল।

বিক্ষোভে আসা বীরশ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফ কলেজের এক শিক্ষার্থী জানান, আমরা মূলত দুইটা দাবি আদায়ে আজ রাজপথে নেমেছি, হাফ পাস আমাদের অধিকার, আইনের প্রণয়নের মাধ্যমে সরকারকে এটি নিশ্চিত করতে হবে। নাইম হত্যায় জড়িত চালকের দ্রুত আইনে বিচারের মাধ্যম কঠোর শাস্তি নিশ্চিত করতে হবে।

নীলক্ষেতে ঘন্টাখানেকের অবস্থান শেষে শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল বের করলেও সেটি পুলিশের অনুরোধে বেশিদূর এগোয়নি। বিসিএসের লিখিত পরীক্ষা থাকায় শিক্ষার্থীরা আন্দোলন আজকের মত সমাপ্ত ঘোষণা করে। পরবর্তীতে শিক্ষার্থীদের মধ্যে থেকে একটি প্রতিনিধি দল তাদের দাবি-দাওয়ার স্মারকলিপি নিয়ে শিক্ষা মন্ত্রণালয় এর উদ্দেশ্যে রওনা দেয়।।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর