× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৬ জানুয়ারি ২০২২, বুধবার , ১২ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২২ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

কক্সবাজারে সর্বনিম্ন ৯৯ ও ১৪৫ ভোট পেয়ে ব্যতিক্রম রেকর্ড নৌকার দুই প্রার্থীর

অনলাইন

রাসেল চৌধুরী, কক্সবাজার থেকে
(১ মাস আগে) নভেম্বর ২৯, ২০২১, সোমবার, ৪:০০ অপরাহ্ন

কক্সবাজারের চকরিয়া ও পেকুয়ার দুটি ইউনিয়নে সর্বনিম্ন ভোট পাওয়ার রেকর্ড গড়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের দুই প্রার্থী। চকরিয়া কৈয়ারবিল ইউনিয়নে নৌকা প্রার্থী পেয়েছেন মাত্র ৯৯ ভোট। অপরদিকে পেকুয়ার মগনামা ইউনিয়নে নৌকা প্রার্থীর প্রাপ্ত ভোট মাত্র ১৪৫।

পেকুয়া মগনামা ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থী ছিলেন নাজেম উদ্দিন। পুরো ইউনিয়নে তার প্রাপ্ত ভোট মাত্র ১৪৫। এই ইউনিয়নে ৫২৭০ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী ইউনুছ চৌধুরী।

অপরদিকে চকরিয়া উপজেলার কৈয়ারবিল ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী ছিলেন জন্নাতুল বকেয়া। তিনি পেয়েছেন মাত্র ৯৯ ভোট।
এই ইউনিয়নে ৩৭৫৭ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী মক্কী ইকবাল হোসেন। আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আফজল উর রহমান চৌধুরী পেয়েছেন ৩৩১৩ ভোট।

দুই উপজেলার দুই ইউনিয়নে দলীয় মনোনয়ন নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করেও এত অল্প সংখ্যক ভোট পেয়ে জামানত হারানোয় জেলাজুড়ে আলোচনা সমালোচনার ঝড় চলছে। নৌকার ভরাডুবি নিয়ে মুখরোচক আলোচনায় মেতে উঠেছে অনেকে। দলীয় প্রতীকের এমন বিপর্যয় দেখে খোদ আওয়ামী লীগের নেতাকর্মীরাও ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

জেলা আওয়ামী লীগের সদস্য রাসেদুল ইসলাম তার ফেসবুক পেজে লিখেছেন, " মগনামা ও কৈয়ারবিল ইউনিয়ন পরিষদ নির্বাচনে ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীকের এমন শোচনীয় পরাজয়ের দায় কার"??

তিনি আরেকটি পোস্টে লিখেছেন, "চকরিয়া ও পেকুয়া উপজেলায় চেয়ারম্যান পদে উনারা কেন বাংলাদেশ আওয়ামী লীগ তথা নৌকা মার্কার মনোনয়ন পেয়েছেন তা খতিয়ে দেখা দরকার বলে মনে করি"।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর