× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২২ জানুয়ারি ২০২২, শনিবার , ৮ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

ওমিক্রন: বাংলাদেশসহ ১৩ দেশকে ঝুঁকিপূর্ণ ঘোষণা ভারতের

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) নভেম্বর ২৯, ২০২১, সোমবার, ৫:০১ অপরাহ্ন

বাংলাদেশসহ ১৩ দেশকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে ভারত। গত রোববার দক্ষিণ আফ্রিকা থেকে ভারতে আসা একজনের কোভিড শনাক্ত হয়। দক্ষিণ আফ্রিকা ও এর প্রতিবেশী দেশগুলোতে ছড়িয়ে পড়ছে কোভিডের ভয়াবহ ভ্যারিয়েন্ট ওমিক্রন। এরই জেরে বিশ্বের দেশগুলো নতুন করে সতর্কতামূলক পদক্ষেপ গ্রহণ করতে শুরু করেছে। ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের এমন এক বিধিমালায় বাংলাদেশসহ বৃটেন, সমগ্র ইউরোপ, দক্ষিণ আফ্রিকা, ব্রাজিল, বতসোয়ানা, চীন, মরিশাস, নিউজিল্যান্ড, জিম্বাবুয়ে, সিঙ্গাপুর, হংকং এবং ইসরাইলকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়। এর ফলে তালিকায় থাকা দেশগুলো থেকে ভারতে যাওয়া বা এসব দেশে ট্রানজিটে অবস্থান করা ভ্রমণকারীদের জন্য আরটি-পিসিআর টেস্ট বাধ্যতামূলক করা হয়েছে। পরীক্ষার ফল নেগেটিভ আসার পরই ভ্রমণকারীরা বিমানবন্দর ছাড়তে পারবেন। অন্য কোনো কানেক্টিং ফ্লাইট ধরার আগেও পরীক্ষার ফল নেগেটিভ হতে হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।
অপরদিকে ভ্রমণকারীদের করোনার ফল পজিটিভ আসলে তাদের আইসোলেশনে পাঠানো হবে।
ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্ত হলে ফল নেগেটিভ আসা পর্যন্ত তাদের সেখানেই অবস্থান করতে হবে। তবে ওমিক্রন ছাড়া অন্য কোনো ভ্যারিয়েন্টে আক্রান্ত হলে তাদের শারীরিক অবস্থা ও চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তাদের ছাড়পত্র দেয়া হবে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Sakhawat
১ ডিসেম্বর ২০২১, বুধবার, ১:০২

বাংলাদেশে সবচেয়ে বেশী বিদেশী (ভারতীয়) চাকুরী করে । আমরা ভারতকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করছি না কেন ?

অন্যান্য খবর