× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ জানুয়ারি ২০২২, শনিবার , ১৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

শাকিব খানের ব্যাংক অ্যাকাউন্ট তলব এনবিআর’র

শেষের পাতা

অর্থনৈতিক রিপোর্টার
৩০ নভেম্বর ২০২১, মঙ্গলবার

চলচ্চিত্র নায়ক শাকিব খানের ব্যাংক অ্যাকাউন্ট তলব করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। সম্প্রতি ব্যাংকগুলোতে পাঠানো এনবিআর’র এক চিঠি থেকে এ তথ্য জানা গেছে। এনবিআর’র চিঠিতে উল্লেখ করা হয়, শাকিব খান রানার নামে বা তার ওপর নির্ভরশীল পরিবারের অন্য সদস্যদের একক বা যৌথ নামে ব্যাংক অ্যাকাউন্ট বা তাদের মালিকানাধীন কোনো প্রতিষ্ঠানের নামে ব্যাংক অ্যাকাউন্ট থাকলে তার তথ্য জমা দিতে হবে। চিঠিতে বলা হয়েছে, ২০১৩ সালের ১লা জুলাই থেকে ২০২১ সালের ৩০শে জুন পর্যন্ত লেনদেনের বিবরণী এনবিআর-এ পাঠাতে হবে। ব্যাংক হিসাবের পাশাপাশি তাদের নামে যেকোনো সঞ্চয়ী অ্যাকাউন্ট, চলতি অ্যাকাউন্ট, ঋণ অ্যাকাউন্ট, বৈদেশিক মুদ্রা অ্যাকাউন্ট, ক্রেডিট কার্ড, লকার বা ভল্ট, সঞ্চয়পত্র, শেয়ার অ্যাকাউন্ট থাকলে তার বিবরণীও জমা দিতে হবে। এমনকি বন্ধ হয়ে গেছে এমন অ্যাকাউন্ট থাকলেও তা জমা দিতে হবে। চিঠিতে শাকিব খান রানার পরিচয় দেয়া হয়েছে অভিনেতা হিসেবে। পিতার নাম আব্দুর রব, মাতা রোজিয়া বেগম, স্থায়ী ঠিকানা গোপালগঞ্জের মুকসুদপুর।
বর্তমান ঠিকানা গুলশান-২। আয়কর অধ্যাদেশের ১৯৮৪-এর ১১৩ (এফ) ধারার ক্ষমতাবলে এই অ্যাকাউন্ট তলব করেছে এনবিআর। আয়কর ফাঁকির অনুসন্ধানের জন্য এই ধারা ব্যবহার করে থাকে এনবিআর।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর