× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৭ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার , ১৩ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৩ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

‘সততার সঙ্গে কাজ করলে বাঁধা বিপত্তি আসবেই’ (ভিডিও)

বিনোদন

স্টাফ রিপোর্টার
৩০ নভেম্বর ২০২১, মঙ্গলবার

চ্যানেল আই সেরাকন্ঠ প্রতিযোগিতার প্রথম আসরের চ্যাম্পিয়ন ঝিলিক। সেই হিসেবে তিনি গানে ১৩ বছর পার করছেন পেশাগতভাবে। এই সময়ে তার বেশ কিছু গান প্রশংসিত হয়েছে শ্রোতামহলে। তাছাড়া শুধু দেশবরেণ্য শিল্পীদের কাছ থেকেই সাধুবাদ কুড়িয়েছেন তার গায়কির জন্য। অনেকেই দেখা যায় গানে ধারাবাহিকতা বজায় রাখতে পারেন না।

ঝিলিকের গানে এই ধারাবাহিকতা বজায় রাখার রহস্য কি? এ শিল্পী বলেন, রহস্য কোনো কিছু না। এক হচ্ছে সাধনা। আর দ্বিতীয় হচ্ছে সততা।
এই দুটি জিনিস কারও মধ্যে থাকলে সে ঝড়ে পড়বে না এটা আমি জানি। আমি সততার সঙ্গে কাজ করি, সেখানে কাজের সংখ্যা কম হলেও যে কাজগুলো মানুষ শুনেছে কিংবা দেখেছে তা কোয়ালিটিফুল। সততার সঙ্গে এই সময়ে কতটুকু কাজ করা যায়? ঝিলিক বলেন, সততার সঙ্গে কাজ করলে অবশ্যই ভীষণ বাঁধা বিপত্তি আসবে। মনে হবে আপনি এগুতে পারবেন না। কিন্তু বিশ্বাস করুণ, আমি যেহুতু ১৩ বছর পার করেছি আমি সামনেও সততার সঙ্গেই যাবো।

দেরিতে হলেও এর সুফল পাওয়া যাবে। নিজের পছন্দের শিল্পীর কথা বলতে গিয়ে ঝিলিক বলেন, আমার খুব পছন্দের শিল্পী সুবীর নন্দী স্যার। আর এই প্রজন্মের মধ্যে হাবিব ভাইয়ের কম্পোজিশন খুব ভালো লাগে। আর ইমরানের গায়কি খুব পছন্দ। নারী কন্ঠশিল্পীদের মধ্যে সাবিনা ইয়াসমিন ম্যাম, রুনা লায়লা ম্যাম ও কঁনকচাঁপা ম্যামের কন্ঠ আমার অত্যন্ত পছন্দের।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর