× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২১ জানুয়ারি ২০২২, শুক্রবার , ৭ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

মোদির বিকল্প মমতাই, ওয়ার্কিং কমিটির বৈঠকে বার্তা তৃণমূলের

অনলাইন

মানবজমিন ডিজিটাল
(১ মাস আগে) নভেম্বর ৩০, ২০২১, মঙ্গলবার, ৪:৩৯ অপরাহ্ন

সর্বভারতীয় স্তরে বিজেপিকে হারাতে তৃণমূল কংগ্রেস নেত্রী এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ই সবচেয়ে বিশ্বাসযোগ্য এবং অভিজ্ঞ মুখ। সোমবার দলের ওয়ার্কিং কমিটির বৈঠকে এই বার্তাই দিয়েছে তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব। তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ওব্রায়েন বলেছেন, "বিজেপিকে হারানোর জন্য মমতাদি সবচেয়ে বিশ্বাসযোগ্য, এবং সবচেয়ে অভিজ্ঞ নেত্রী। উনি তিনবারের মুখ্যমন্ত্রীই শুধু নন, ৭ বারের সাংসদও।"

এর আগেও বহুবার সর্বভারতীয় ক্ষেত্রে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিপক্ষে বিকল্প মুখ হিসেবে মমতাকে তুলে ধরেছিল তৃণমূল। দলনেত্রী বহুবার সর্বভারতীয় স্তরে বিরোধী ঐক্যকে মজবুত করার উদ্যোগ নিয়েছেন। এবছর পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে বিজেপিকে পর্যুদস্ত করার পর রাজ্যের বাইরেও সংগঠন বিস্তারে মনোযোগ দিয়েছেন মমতা। ত্রিপুরা, গোয়া, হরিয়ানা, মেঘালয়ের মতো রাজ্যগুলোতে সংগঠন বিস্তারে মনোযোগ দিয়েছে তৃণমূল।

ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে বলা হয়- কিছুদিন আগেই মমতাকে সংসদীয় কমিটির চেয়ারম্যান করেছে তৃণমূল শীর্ষ নেতৃত্ব।
সোমবার কালীঘাটে ওয়ার্কিং কমিটির বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়ই যে নরেন্দ্র মোদির একমাত্র বিকল্প মুখ সেই বার্তাই দেয় তৃণমূল। কংগ্রেসের সঙ্গে সম্পর্কে চিড় আগেই ধরেছে। সোনিয়া-রাহুলের নেতৃত্ব যে তৃণমূল মানছে না তা আবার একবার বুঝিয়ে দেওয়া হলো বৈঠক থেকে। বিজেপির প্রধান বিরোধী দল হিসেবে নিজেদের জাতীয়স্তরে তুলে ধরতে অন্য বিরোধী দলগুলোকেও বার্তা দিল তৃণমূল।

এদিকে, তৃণমূলের ওয়ার্কিং কমিটির বৈঠক নিয়ে কটাক্ষ করেছে বিজেপি। বিজেপির প্রধান বিরোধী দল হিসেবে কংগ্রেস এবং তৃণমূলের মধ্যে ঠান্ডা লড়াই নিয়ে বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেছেন, "ওটা কংগ্রেস এবং তৃণমূলের পারিবারিক ব্যাপার। কখনও কাছে, কখনও দূরে।"
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর