× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৮ জানুয়ারি ২০২২, শুক্রবার , ১৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৪ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

ডিআরইউ নির্বাচন /মিঠু সভাপতি, হাসিব সম্পাদক

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) নভেম্বর ৩০, ২০২১, মঙ্গলবার, ৮:০১ অপরাহ্ন

ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) নির্বাচনে সভাপতি পদে নজরুল ইসলাম মিঠু ও সাধারণ সম্পাদক হিসেবে নুরুল ইসলাম হাসিব নির্বাচিত হয়েছেন। মঙ্গলবার সেগুনবাগিচায় ডিআরইউ ভবনের নসরুল হামিদ মিলনায়তনে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটগ্রহণ শেষে নির্বাচন কমিশন সন্ধ্যায় ফলাফল ঘোষণা করেন। এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিল ১ হাজার ৭২২ জন। এর মধ্যে ১৪৫৫ জন ভোটাধিকার প্রয়োগ করেছেন। একটি ভোট বাতিল হয়েছে। এদিকে ২১টি পদের মধ্যে দুটি পদে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় ১৯ পদের বিপরীতে ৪১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। প্রতিদ্বন্দ্বী না থাকায় একক প্রার্থী হিসেবে তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক পদে কামাল মোশারেফ ও আপ্যায়ন সম্পাদক পদে মুহাম্মাদ আখতারুজ্জামান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।
অন্যান্য পদে যারা নির্বাচিত হয়েছেন তারা হলেন, সহ-সভাপতি ওসমান গণি বাবুল, যুগ্ম সম্পাদক শাহনাজ শারমিন, অর্থ সম্পাদক এসএমএ কালাম, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ কাফি, দপ্তর সম্পাদক রফিক রাফি, প্রচার ও প্রকাশনা সম্পাদক কামাল উদ্দিন সুমন, ক্রীড়া সম্পাদক মাকসুদা লিসা, নারী বিষয়ক সম্পাদক তাপসী রাবেয়া আঁখি ও কল্যাণ সম্পাদক কামরুজ্জামান বাবলু।
সাতটি কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচিত হয়েছেন- হাসান জাবেদ (এনটিভি), মাহমুদুল হাসান (খোলা কাগজ), সোলাইমান সালমান (ডেইলি সান) সুশান্ত কুমার সাহা ( বাংলাদেশ সময়). মো. আল আমিন (মানবজমিন), এসকে রেজা পারভেজ (রাইজিং বিডি) নির্বাচিত হয়েছেন।
সদস্য পদে তানভীর আহমেদ (ভোরের কাগজ) ও ছলিম উল্লাহ মেজবাহ ( মানব কণ্ঠ) দু’জন সমান সংখ্যক ভোট পেয়েছেন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর