× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৩ জানুয়ারি ২০২২, রবিবার , ৯ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৯ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

কাশিমপুরে শিক্ষকের ভুলে অনিশ্চিত এইচএসসি পরীক্ষার্থীর ভবিষ্যৎ

বাংলারজমিন

কাশিমপুর (গাজীপুর) প্রতিনিধি
১ ডিসেম্বর ২০২১, বুধবার

কাশিমপুরের ৬ নং ওয়ার্ডের কাশিমপুর হাইস্কুল অ্যান্ড কলেজের মানবিক শাখার এইচএসসি পরীক্ষার্থীদের ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়েছে। ২০২১ ব্যাচের মানবিক শাখার  ২৪ জন  শিক্ষার্থী ইসলামের ইতিহাসে রেজিস্ট্রেশন করলেও পরীক্ষার কয়েকদিন আগে প্রবেশপত্র পাওয়ার পর জানতে পারে, অর্থনীতি বিষয় এসেছে। এ কলেজের ২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের পঠিতব্য বিষয় পরিবর্তন হওয়ায় পরীক্ষার্থী  ও অভিভাকদের চিন্তার ছাপ পড়েছে কপালে।  
এ বিষয়ে শিক্ষার্থীদের কাছে জানতে চাইলে তারা জানান, হঠাৎ আমাদের স্যাররা বলেন, ইসলামের  ইতিহাসের পরিবর্তে তোমাদের এখন পরীক্ষা দিতে হবে অর্থনীতি বিষয়ে। পরিক্ষার্থীরা আরও বলেন, ইসলামের ইতিহাসে পড়ালেখা করে অর্থনীতি বিষয়ে পরীক্ষা দেয়া কীভাবে সম্ভব! করোনা মহামারির কারণে থমকে গেছে সারা বিশ্ব। তারই সঙ্গে স্থগিত হয়ে গেছে শিক্ষার্থীদের লেখাপড়া। ধুলো জমেছে বই খাতায়। যখনই স্কুল-কলেজ খুলে দিলো, ছাত্র-ছাত্রীরা প্রাণ ফিরে পেলো।
উচ্ছ্বাস উদ্দীপনায় পড়ালেখার পাশাপাশি যখনই পরীক্ষার প্রস্তুতি শুরু হলো, ঠিক তখনই কাশিমপুর স্কুল অ্যান্ড কলেজের এইচএসসি ২০২১ শিক্ষার্থীদের মাঝে নেমে এলো হতাশার কালো ছায়া।
এ বিষয়ে কলেজের অধ্যক্ষ আব্দুল মান্নান বলেন, বিষয়টি সংশোধন করা এই মুহূর্তে সম্ভব না হলেও তাদের অতিরিক্ত ক্লাসের মাধ্যমে প্রস্তুত করে দেয়া হবে। অবিভাবকরা বলেন, অধ্যক্ষ আব্দুল মান্নান স্যার শিক্ষা বিষয়ে স্বর্ণপদক প্রাপ্ত  শিক্ষক। তাঁর কলেজে এমন সমস্যা হওয়ার কথা নয়। তাদের অনাকাঙ্ক্ষিত এ ঘটনায় ওই সকল পরীক্ষার্থীদের মাথায় আকাশ ভেঙে পড়লেও মান্নান স্যারের পাস করিয়ে দেয়ার আশ্বাসে শিক্ষার্থীরা ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর