× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৩ জানুয়ারি ২০২২, রবিবার , ৯ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৯ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

খালেদা জিয়ার সুচিকিৎসার দাবিতে রাজশাহীতে উত্তাল বিএনপি

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, রাজশাহী থেকে
১ ডিসেম্বর ২০২১, বুধবার

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে পুলিশের বাধা উপেক্ষা করেই রাজশাহী নগরীতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। দুপুর ১২টায় বিএনপি’র মহানগর ও জেলা শাখার আয়োজনে নগরীর মালোপাড়া ভুবনমোহন পার্কের সামনে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। তবে দলটির নেতারা প্রথমে নগরীর ঐতিহাসিক মাদ্রাসা মাঠে সমাবেশ করতে চাইলে বাধা দেয় পুলিশ। গণকপাড়ায় সমাবেশের জন্য নেতাকর্মীরা জড়ো হতে থাকলে সেখানেও পুলিশ দাঁড়াতে দেয়নি। সবশেষ মালোপাড়ায় দলটির কার্যালয়ের সামনে গলির রাস্তায় সমাবেশের অনুমতি পায় দলটি। এতে প্রধান অতিথি হিসেবে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন বিএনপি’র ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান। দলের মহানগর কমিটির সভাপতি মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুলের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশে বিশেষ অতিথি ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, বিএনপি’র সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সাবেক সংসদ সদস্য নাদিম মোস্তফা, দলের সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত ও ওবায়দুর রহমান চন্দন। সমাবেশ সঞ্চালনা করেন মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন।
বক্তারা বলেন, আমাদের দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ। চিকিৎসকরাও তাকে জরুরি ভিত্তিতে বিদেশে চিকিৎসা নেয়ার পরামর্শ দিয়েছেন। কিন্তু সরকার প্রতিহিংসার বশবর্তী হয়ে তাকে বিদেশে চিকিৎসা নিতে যেতে দিচ্ছে না। খালেদা জিয়ার কিছু হলে তার দায় অবশ্যই সরকারকে নিতে হবে। বক্তারা অভিযোগ তুলে বলেন, স্লো পয়জন ব্যবহার করে খালেদা জিয়াকে হত্যা করা হচ্ছে। তাকে দেশের বাইরে নেয়া হলে সরকারের এই ঘৃণিত কাণ্ড ধরা পড়ে যাবে এই ভয়েই হাসিনা ওয়াজেদ দেশনেত্রী আমাদের মা বেগম খালেদা জিয়াকে দেশের বাইরে যেতে দিচ্ছে না। এ সময় বিএনপি’র সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, সরকারের বিরুদ্ধে কিছু বললে রাষ্ট্রদোহিতার মামলায় যদি বেগম খালেদাকে দেশের বাইরে নিয়ে চিকিৎসার সুযোগ দেয়া না হয় তাহলে এক দফা সরকার পতন আন্দোলনের ডাক দেয়া হবে। সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি’র ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেন, সমাবেশ বন্ধ করার জন্য রাস্তার রাস্তায় ব্যারিকেড দেয়া হয়েছিল। তারপরও সমাবেশ সফল হয়েছে। যারা বন্ধ করতে চেয়েছেন তাদের প্রতি নিন্দা জানাই। আন্দোলন দুই ধরনের। সবশেষ সভাপতির বক্তব্যে মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, আইজিপি সাহেব আজকে রাতে গিয়ে আপনার মাকে দেখবেন তারপর বলবেন বেগম খালেদা জিয়াকে দেশের বাইরে নেয়া দরকার কি দরকার না। এই কথা একটু প্রধানমন্ত্রীকে বলবেন। বিজিবির ডিজির প্রতি একই আহ্বান রাখেন। এদিকে জাতীয়তাবাদী চারুশিল্পীদের পক্ষ থেকে খালেদা জিয়ার সুচিকিৎসার দাবিতে ও এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের এক বিবৃতি দেয়া হয়েছে। গতকাল এ বিবৃতি দেয়া হয়। বিবৃতিদাতারা হলেন- রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভাস্কর্য ও মৃৎশিল্প বিভাগের প্রফেসর শিল্পী ড. আব্দুল মতিন তালুকদার, শিল্পী ন. ই. অঘ্রাণী, গ্রাফিক ডিজাইনার রুস্তম আলী প্রামাণিক প্রমুখ।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর