× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৩ জানুয়ারি ২০২২, রবিবার , ৯ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৯ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

বেগম জিয়াকে নিঃশর্ত মুক্তি ও চিকিৎসার জন্য বিদেশে যেতে দিতে হবে: নজরুল ইসলাম খান

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ থেকে
১ ডিসেম্বর ২০২১, বুধবার

 বিএনপি’র কেন্দ্রীয় জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, বেগম খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে যেতে দিতে হবে। খালেদা জিয়াকে মুক্তি দেয়া যাবে না, চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয়া যাবে না বলে আইনের দোহাই দেন। এ দেশে দণ্ডপ্রাপ্তদের চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর একাধিক উদাহরণ রয়েছে। বেগম জিয়ার ক্ষেত্রে শুধু আইনের বাধা। তিনি আরও বলেন, দেশের হারানো গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দিবে বিএনপি ও গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়া এবং তারেক রহমান। এ জন্য আন্দোলন ও সংগ্রাম করতে হবে। অন্যায়ভাবে ও মিথ্যা মামলা দিয়ে জেলে দেয়া হয়েছে বেগম খালেদা জিয়াকে।
বিএনপি’র চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে দেশের সব বিভাগীয় সদরে সমাবেশের ঘোষণা দিয়েছিল বিএনপি। কেন্দ্রীয় এ কর্মসূচির অংশ হিসেবে ময়মনসিংহের বিভাগীয় সমাবেশ হওয়ার কথা ছিল নগরীর রেলওয়ে কৃষ্ণচূড়া চত্বরে।
সেখানে পুলিশের অনুমতি না পেয়ে নগরীর নতুন বাজারস্থ দলীয় কার্যালয়ের সামনের সড়কে সমাবেশ করেছে বিএনপি। গতকাল দুপুর সোয়া ২টায় গঙ্গাদাস গুহ রোডে কোরআন তিলাওয়াতের মধ্য দিয়ে এ সমাবেশ শুরু হয়। সমাবেশে ময়মনসিংহ মহানগর বিএনপি’র আহ্বায়ক অধ্যাপক একেএম শফিকুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপি’র ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, জাতীয় ও স্থানীয় নেতৃবৃন্দ। সমাবেশ সঞ্চালনা করেন ময়মনসিংহ মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দ, দক্ষিণ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন বাবলু ও উত্তর জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদার। বেলা ১২টা থেকে সমাবেশস্থলে বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার নেতাকর্মী মিছিল নিয়ে এসে উপস্থিত হয়েছেন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর