× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২০ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার , ৬ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

যুক্তরাষ্ট্রে হাইস্কুলে গুলিবর্ষণ, নিহত ৩, আহত ৮

অনলাইন

হেলাল উদ্দীন রানা, যুক্তরাষ্ট্র থেকে
(১ মাস আগে) ডিসেম্বর ১, ২০২১, বুধবার, ৩:১৭ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রের হাইস্কুলে গুলিবর্ষণের ঘটনায় ৩ জন নিহত ও ৮ জন আহত হয়েছে। মধ্য পশ্চিম অঞ্চলের রাজ্য মিশিগানে ৩০শে নভেম্বর (মঙ্গলবার) দুপুরে ডেট্রয়েট শহর থেকে প্রায় ৪৫ মাইল দূরে অক্সফোর্ড টাউনশিপের অক্সফোর্ড হাইস্কুলে এই দুর্ঘটনা ঘটে। স্কুলের ১৫ বছর বয়সী একজন ছাত্রকে ঘটনার সন্দেহভাজন হিসাবে গ্রেপ্তার করা হয়েছে। সে দশম শ্রেণীর ছাত্র। স্কুল থেকে প্রায় মাইল দেড়েক দূরত্বে অক্সফোর্ড ভিলেজের বাসিন্দা সে। সন্দেহভাজন অক্ষত রয়েছে। তার বাড়িতে তল্লাশি চালানো হচ্ছে। গ্রেপ্তারের সময় পুলিশ অফিসারকে বাঁধা দেয়নি সে।
তবে সন্দেহভাজন কিশোরের অভিভাবকরা তারপক্ষে একজন অ্যাটর্নি নিয়োগ করেছেন। তাকে পুলিশের তদন্তকারীদের সাথে কথা বলতে নিষেধ করেছেন।

অকল্যান্ড কাউন্টি আন্ডার শেরিফ মাইকেল জি ম্যাককাবি জানান, ৯১১ নাম্বারে দুপুর ১২ টা ৫১ মিনিটে প্রথম স্কুলে শুটিং হচ্ছে মর্মে কল আসে। তারা এ সংক্রান্ত প্রায় ১শ কল রিসিভ করেন কল সেন্টারে। সে কিভাবে গান নিয়ে স্কুলের অভ্যন্তরে প্রবেশ করলো তা তদন্ত করছে পুলিশ।

নিহতদের মধ্যে ১৬ বছর বয়সী এক ছেলে ও ১৪ এবং ১৭ বছর বয়সের দুটি মেয়ে রয়েছে। এই ঘটনায় আরো ৮ জন আহত হয়েছে। এদের মধ্যে ১ জন শিক্ষক ও বাকিরা ছাত্র। কর্তৃপক্ষ নিহত আহত বা সন্দেহভাজন বন্দুকধারীর নাম পরিচয় প্রকাশ করেনি। কি কারণে এই ঘটনা তাও প্রকাশ করেনি আইনশৃংখলা বাহিনী।
স্থানীয় পুলিশ, শেরিফ ও এফবিআই ঘটনা তদন্ত করছে। ঘটনার মোটিভ এখনও পরিষ্কার নয়।

আহতদের মধ্যে দুজনকে অস্ত্রোপচার করা হচ্ছে। অন্যদের অবস্থা স্থিতিশীল আছে। সেমি অটোমেটিক হ্যান্ডগান থেকে প্রায় ২০ রাউন্ড গুলিবর্ষণ করে সন্দেহভাজন বন্দুকধারী। অক্সফোর্ড হাইস্কুলের মোট ছাত্র সংখ্যা প্রায় ১৮শ’। তবে অনেক ছাত্র আজ স্কুলে আসেনি জানিয়ে রবিন রিডিং নামের দ্বাদশ শ্রেণীর এক ছাত্রের অভিভাবক সাংবাদিকদের জানান, তাঁর ছেলে তাকে বলেছিল, মা আই ডোন্ট ফিল কম্পোটেবল,
নন অব দ্য কিডস দ্যট উই গো টু স্কুল উইথ আর গোয়িং টুডে।

ঘটনার পর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন তাঁর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, আমার হৃদয় সেই পরিবারগুলোর কাছে পড়ে আছে যাঁরা প্রিয়জনকে হারানোর অকল্পনীয় শোক সহ্য করছে। মিশিগান গভর্নর গ্রিচেন উইটমার ঘটনাস্থলের পাশে এক সংবাদ সম্মেলনে বলেন, এটি ইউনিক আমেরিকান সমস্যা। এর সমাধান প্রয়োজন।
গভর্নর বলেন, আমি মনে করি এটি প্রতিটি পিতামাতার সবচেয়ে খারাপ দুঃস্বপ্ন।
যুক্তরাষ্ট্রের জাতীয় দৈনিক ইউএসএ টুডের হিসাবে এটি সেদেশের চলতি বছরের ২৮তম স্কুল শুটিংয়ের ঘটনা।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর