× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ জানুয়ারি ২০২২, শনিবার , ১৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

বোমা আতঙ্কে শাহজালালে অবতরণ করা বিমানটিকে নিরাপদ ঘোষণা

অনলাইন

অনলাইন ডেস্ক
(১ মাস আগে) ডিসেম্বর ১, ২০২১, বুধবার, ১১:৩২ অপরাহ্ন

বোমা আতঙ্কে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করা মালয়েশিয়ান এয়ারলাইন্সের  উড়োজাহাজটিকে নিরাপদ ঘোষণা করা হয়েছে।  এমএইচ১৯৬ ফ্লাইটটি বুধবার রাত ৯টা ৩৮ মিনিটে  ঢাকায় নামে।

তল্লাশি শেষ হওয়ার পর বুধবার মধ্যরাতে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ বিমানবন্দরে সংবাদ সম্মেলন করে সর্বশেষ অবস্থা জানায়। শাহজালাল বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এ এইচ এম তৌহিদুল আহসান বলেন, যে তথ্য তারা পেয়েছিলেন, তার কোনো সত্যতা না মিললেও তারা ‘স্টান্ডার্ড অব প্রসিডিউর (এসওপি)’ অনুযায়ী পুরো উড়োজাহাজটি এবং যাত্রীদের তল্লাশি চালান। তিনি বলেন, তথ্যটার সত্যতা পাওয়া যায়নি, তবে আমরা এটা হালকাভাবে নিইনি। সে কারণে এয়ারক্রাফট নামার পর ডিটেইল তল্লাশি চলে। এসওপি অনুযায়ী, প্রথমে আমরা প্যাসেঞ্জারকে অফলোড করি। তারপর তাদের তল্লাশি করি। একে একে বিমানের দুটি লাগেজ কম্পার্টমেন্ট তল্লাশি করে বিমান বাহিনীর সদস্যরা। তবে ডেঞ্জারাস কিংবা বোম্ব সদৃশ কিছুই পাওয়া যায়নি।
তিনি জানান, সন্ধ্যা সাড়ে ৭টায় র‌্যাবের কাছ থেকে তারা খবর পেয়েছিলেন যে মালয়েশিয়া থেকে ‘সন্দেহভাজন’ এক ব্যক্তি ‘সন্দেহজনক বস্তু’ নিয়ে ঢাকায় আসছেন। মালয়েশিয়ার একটি নম্বর থেকে র‌্যাবকে ফোন করে এই তথ্য দেয়া হয়েছিল বলে তিনি জানান। তবে এ বিষয়ে আর কিছু বলতে চাননি তিনি। বিমানটিতে থাকা ১৩৫ জন যাত্রীর মধ্যে ১৩৪ জন বাংলাদেশি এবং একজন মালয়েশিয়ার নাগরিক বলে জানান তিনি।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর