× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২১ জানুয়ারি ২০২২, শুক্রবার , ৭ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

রামপুরায় শিক্ষার্থীদের কর্মসূচিতে পুলিশের বাধা (ভিডিও)

অনলাইন

অনলাইন ডেস্ক
(১ মাস আগে) ডিসেম্বর ২, ২০২১, বৃহস্পতিবার, ২:০৫ অপরাহ্ন

পুলিশি বাধায় নিরাপদ সড়কের দাবিতে পূূর্বঘোষিত কর্মসূচি পালন করতে পারেনি আন্দোলনকারী শিক্ষার্থীরা। আজ দুপুর ১২টায় রাজধানীর রামপুরা ব্রিজের ওপর শিক্ষার্থীরা মানববন্ধন করতে গেলে পুলিশ তাঁদের বাধা দেয়। এ সময় পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের ধাক্কাধাক্কিও হয়।

এইচএসসি পরীক্ষার্থীদের কথা বিবেচনা করে শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে চলমান আন্দোলন কর্মসূচি সীমিত করার ঘোষণা দিয়েছিলেন। আজ দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত সীমিত কর্মসূচি পালন করবেন বলে ঘোষণা দিয়েছিলেন তাঁরা। এই সময় তাঁরা সড়কের এক পাশে দাঁড়িয়ে মানববন্ধন ও বিক্ষোভ করবেন, যাতে যান চলাচলে বিঘ্ন না ঘটে।

দুপুর ১২টায় রামপুরা ব্রিজের ওপর দাঁড়াতে গেলে পুলিশ শিক্ষার্থীদের সরিয়ে দেয়। এ সময় কয়েক শিক্ষার্থী পুলিশের বাধা উপেক্ষা করে দাঁড়াতে গেলে নারী পুলিশ সদস্যদের সঙ্গে তাঁদের ধাক্কাধাক্কি হয়। দুজন শিক্ষার্থীকে ব্রিজ থেকে সরিয়ে বনশ্রী সড়কে নামিয়ে দেন পুলিশ। পরে সেখানেই তাঁরা দাঁড়িয়ে প্রতিবাদ করেন।

সোহাগী শামীমা নামের এক শিক্ষার্থী বলেন, ‘পরীক্ষা থাকায় আজকে সড়কের এক পাশে দাঁড়িয়ে মানববন্ধন করার কথা ছিল।
সড়ক অবরোধ বা যান চলাচলে বাধা দেওয়ার কর্মসূচি ছিল না। কিন্তু পুলিশ আমাদের ধাক্কা দিয়ে সরিয়ে দেয়। পুলিশ আজ যা করেছে, তার প্রতিবাদে আমরা এইচএসসি পরীক্ষা শেষ হওয়ার পরে আন্দোলন করব।
এসময় আগামীকাল সকাল ১০টায় রামপুরা ব্রিজের ওপর কর্মসূচি পালনের ঘোষণা দেন তিনি।
পুলিশের তরফ থেকে জানানো হয়েছে, আইনশৃঙ্খলার যাতে বিঘ্ন না ঘটে সেজন্য তাদের সরিয়ে দেয়া হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর