× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২১ জানুয়ারি ২০২২, শুক্রবার , ৭ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

২৪ ঘণ্টায় কক্সবাজারে ৪৫ ডেঙ্গু রোগী ভর্তি

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) ডিসেম্বর ২, ২০২১, বৃহস্পতিবার, ৬:৪৮ অপরাহ্ন

দেশে হঠাৎ করে ঢাকার বাইরে ডেঙ্গু রোগী বেড়েছে। গত ২৪ ঘণ্টায় সারা দেশে ১০৮ জন নতুন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকার বাইরে ৬২ জন। শুধু কক্সবাজারে জেলায় গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৪৫ জন ডেঙ্গু রোগী। এই জেলার রোহিঙ্গা ক্যাম্পে ব্যাপকভাবে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী শনাক্ত হচ্ছে। এজন্য কক্সবাজার জেলায় ডেঙ্গু রোগী বৃদ্ধি পেয়েছে। রাজধানীতেই রয়েছেন গত ২৪ ঘণ্টায় ৪৬ জন।

সরকারি হিসাবে, ডিসেম্বরের ২ দিনে ২২৯ জন, নভেম্বরে ৩ হাজার ৫৬৭ জন, দেশে অক্টোবরে ৫ হাজার ৪৫৮ জন, সেপ্টেম্বরে ৭ হাজার ৮৪১ জন, আগস্টে ৭ হাজার ৬৯৮ জন, জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন এবং জুন মাসে ২৭২ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হন। চলতি বছরে এখন পর্যন্ত ডেঙ্গু জ¦রে মৃত্যু হয়েছে ৯৮ জন।
এর মধ্যে নভেম্বরে ৭ জন, অক্টোবরে মারা গেছেন ২২ জন, সেপ্টেম্বরে ২৩ জন, আগস্টে ৩৪ জন এবং জুলাইতে ১২ জন। আজ স্বাস্থ্য অধিদপ্তর থেকে এই তথ্য জানানো হয়েছে।

গত ২৪ ঘণ্টায় ঢাকার বাইরে নতুন ভর্তি রোগীর সংখ্যা ৬২ জন। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ৩২৩ জন। ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে মোট ভর্তি রোগী আছেন ২৪৫ জন। অন্যান্য বিভাগে বর্তমানে ভর্তি আছেন ৭৮ জন। চলতি বছরে এ পর্যন্ত মোট ভর্তি রোগীর সংখ্যা ২৭ হাজার ৪৫১ জন। সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ২৭ হাজার ৩০ জন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর