× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৩ জানুয়ারি ২০২২, রবিবার , ৯ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৯ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

ফের ‘হালি’ গোল, ডার্বি জয় লিভারপুলের

খেলা

স্পোর্টস ডেস্ক
৩ ডিসেম্বর ২০২১, শুক্রবার

‘৪’ সংখ্যাটার সঙ্গে যেনো সখ্যতা তৈরি হয়ে গিয়েছে লিভারপুলের। ইংলিশ প্রিমিয়ার লীগে টানা তিন ম্যাচে প্রতিপক্ষের জালে এক হালি করে গোল ঢুকালো অল রেডরা। গত ২০শে নভেম্বর আর্সেনালকে ৪-০ গোলে হারায় লিভারপুল, সাত দিন পর একই ব্যবধানে হারায় সাউদাম্পটনকে। এবার মার্র্সিসাইড ডার্বিতে এভারটনকে ৪-১ গোলে হারিয়েছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।
গোল উৎসবের শুরুটা করলেন জর্ডান হেন্ডারসন। মাঝে মোহাম্মদ সালাহর জোড়া গোল। আর শেষ করেন দিয়েগো জোতা। এভারটনের পক্ষে ব্যবধান কমানো একমাত্র গোলটি করেন ডেমারাই গ্রে।
গুডিসন পার্কে গোটা ম্যাচে আধিপত্য ছিল লিভারপুলের।
ম্যাচের সিংহভাগ সময় বল দখলে রেখে স্বাগতিকদের গোলবারের উদ্দেশ্যে মোট ১৬টি শট নেয় সালাহরা। যার মধ্যে লক্ষ্যে ছিল ৭টি শট। অপরদিকে এক তৃতীয়াংশ বল দখলে রেখে ৮টি শটের ২টি লক্ষ্যে রাখতে সমর্থ্য হয় এভারটন।
ম্যাচের শুরু থেকেই আক্রমণে চাপ বাড়ায় লিভারপুল। প্রথম তিন মিনিটেই দুটি সুযোগ পায় সফরকারীরা। জোয়েল মাতিপের হেড বাইরে যাওয়ার পর মোহাম্মদ সালাহর ভলি হয় লক্ষ্যভ্রষ্ট।
অষ্টম মিনিটে সালাহর জোরালো শট ফিরিয়ে দেন এভারটনের ইংলিশ গোলরক্ষক জর্ডান পিকফোর্ড। তবে পরের মিনিটে আর অল রেডদের দমিয়ে রাখতে পারেননি তিনি। অ্যান্ড্রু রবার্টসনের পাসে ডি-বক্সের মাথা থেকে বাঁ পায়ের শটে লিভারপুলকে এগিয়ে নেন হেন্ডারসন।
১৯তম মিনিটে ব্যবধান বাড়ান মোহাম্মদ সালাহ। মাঝঝমাঠ থেকে হেন্ডারসনের থ্রু বল ধরে ডি-বক্সে ঢুকে বাঁ পায়ের শটে এগিয়ে আসা গোলরক্ষককে পরাস্ত করেন মিশরীয় স্ট্রাইকার।
বিরতিতে যাওয়ার আগে ব্যবধান কমায় এভারটন। রিচার্লিশন পাস দেন ডেমারাই গ্রের উদ্দেশ্যে। বল নিয়ন্ত্রণে নিয়ে লিভারপুল গোলরক্ষক আলিসনকে পরাস্ত করেন ইংলিশ উইঙ্গার।
৬৪তম মিনিটে নিজের দ্বিতীয় গোলে স্কোরলাইন ৩-১ করেন সালাহ। এই মৌসুমে প্রিমিয়ার লীগের সর্বোচ্চ স্কোরার সালাহর গোল হলো ১৪ ম্যাচে ১৩টি। ৭৯তম মিনিটে স্কোরশিটে নাম তোলেন জোতা। রবার্টসনের পাস ডি-বক্সের দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়ে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন এইে পর্তুগিজ স্ট্রাইকার।
এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা চেলসির সঙ্গে ব্যবধান কমিয়ে এনেছে অল রেডরা। ১৪ ম্যাচ থেকে চেলসির সংগ্রহ ৩৩ পয়েন্ট। সমান ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে লিভারপুল। ৩১ পয়েন্ট নিয়ে ম্যানচেস্টার সিটি রয়েছে দ্বিতীয় স্থানে।
আর এভারটন লীগে এই নিয়ে টানা আট ম্যাচে জয়হীন রইলো, যার ছয়টিতেই তারা পেলো হারের স্বাদ। ১৪ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের ১৪তম স্থানে রয়েছে এভারটন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর