× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ জানুয়ারি ২০২২, শনিবার , ১৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

রাউজানে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ভয়াবহ অগ্নিকাণ্ড

বাংলারজমিন

রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধি
৩ ডিসেম্বর ২০২১, শুক্রবার

দক্ষিণ রাউজানের নোয়াপাড়া পথের হাট মিয়া মার্কেটের বিপরীতে থাকা একটি গ্যাস সিলিন্ডারে বিস্ফোরণে দোকানের চাল উড়ে গিয়ে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে মার্কেটের লোকজন সিলিন্ডারের আগুন দেখে দ্রুত নিরাপদ স্থানে ছুটে যাওয়ায় কোনো প্রাণহানির ঘটনা ঘটেনি। গত বুধবার রাত পৌনে ৮টার দিকে এই ঘটনার সূত্র হলে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেয়া হয়। খবর পেয়ে রাঙ্গুনিয়া ও কালুরঘাট থেকে দমকল বাহিনীর লোকজন এসে প্রায় একঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হয়। এই ঘটনার প্রত্যক্ষদর্শী জিন্নাত আলী জানিয়েছেন, মনির হোসেনের গ্যাস সিলিন্ডারের দোকানের একটি সিলিন্ডার থেকে মৃদু আগুন দেখা গেলে দোকানের এক কর্মচারী বালু ও ছেড়া বস্তা দিয়ে সিলিন্ডারের আগুন নেভানোর চেষ্টা করছিল। এ সময় তিনিসহ অন্যরা দুর্ঘটনা ঘটার আশঙ্কায় আশেপাশের দোকান থেকে সকলকে নিরাপদ আশ্রয়ে পাঠান। এর পর পরই ৫টি সিলিন্ডার বিস্ফোরণে দোকানের টিনের চালা উড়ে যায়। দোকানঘরটি বিধ্বস্ত হয়।
এ সময় ব্যস্ততম কাপ্তাই সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে তিন কিলোমিটার এলাকায় তীব্র যানজট সৃষ্টি হয়। সোয়া ৯টায় আগুন নেভানো হলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়। কালুরঘাট দমকল বাহিনীর টিম লিডার বাহার উদ্দিন জানিয়েছেন, রাঙ্গুনিয়া ফায়ার সার্ভিসের সহযোগী হিসাবে তারা কাজ করেছে। এই আগুনে গ্যাস সিলিন্ডারের দোকানসহ ৪টি দোকানের ক্ষতি হয়েছে। মার্কেটের লোকজন বলেছেন, এই ঘটনায় ক্ষতিগ্রস্ত হয়েছে মনির, পরিমল, গিয়াস ও রূপম মালিকানাধীন দোকান।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর