× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ জানুয়ারি ২০২২, শনিবার , ১৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

রংপুরে বিশেষ ব্যবস্থায় পরীক্ষা দিলেন প্রবেশপত্র না পাওয়া ২৫৮ পরীক্ষার্থী

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, রংপুর থেকে
৩ ডিসেম্বর ২০২১, শুক্রবার

শিক্ষার্থী ও অভিভাবকদের আন্দোলনের তোপের মুখে প্রবেশপত্র না পাওয়া রংপুর সাহেবগঞ্জ টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজের ২৫৮ জন পরীক্ষার্থী এইচএসসি সমমানের পরীক্ষায় অংশ নিয়েছে। রংপুরের প্রশাসন বিশেষ ব্যবস্থায় তাদের পরীক্ষায় অংশ নেয়ার সুযোগ করে দেন। জানা যায়, ওই কলেজ থেকে কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ২৫৮ জন শিক্ষার্থীর এবার এইচএসসি সমমানের পরীক্ষা দেয়ার কথা ছিল। কিন্তু গত বুধবার রাত পর্যন্ত তাদের প্রবেশপত্র না আসায় তারা আন্দোলনে নামে। বিক্ষোভসহ সড়ক অবরোধের ঘটনা ঘটলে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালায়। পরে রাত সাড়ে ১১টায় রংপুর জেলা প্রশাসনের কর্মকর্তারা পরীক্ষার্থী ও অভিভাবকদের পরীক্ষায় নেয়ার আশ্বাস দিয়ে তাদের ঘরে ফেরায়। গতকাল সকালে সাহেবগঞ্জ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে তাদের বিশেষ ব্যবস্থায় পরীক্ষা নেয়া হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) এ ডব্লিউ এম রায়হান শাহ্‌ বলেন, আমরা বিশেষ ব্যবস্থায় ২৫৮ জনের পরীক্ষা নিয়েছি।
শিক্ষা বোর্ড এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে। হারাগাছ থানার ওসি শওকত চৌধুরী বলেন, ওই কলেজে শান্তিপূর্ণভাবে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
উল্লেখ্য, শিক্ষার্থীরা নির্ধারিত সময়ে কলেজ কর্তৃপক্ষকে বোর্ড ফি জমা দিয়ে এইচএসসি পরীক্ষায় ফরম পূরণ করলেও তা বোর্ডে জমা দেয়া হয়নি বলে পরীক্ষার্থীরা অভিযোগ করেছেন। এ ঘটনাটি পরীক্ষার্থীরা জানলে তীব্র আন্দোলনের মুখে পড়ে কলেজের অধ্যক্ষ গা-ঢাকা দেয়।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর