× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ১৯ জানুয়ারি ২০২২, বুধবার , ৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

সোনাগাজীতে দক্ষিণ আফ্রিকা ফেরত যুবকের বাড়িতে লাল পতাকা

বাংলারজমিন

সোনাগাজী (ফেনী) সংবাদদাতা
৩ ডিসেম্বর ২০২১, শুক্রবার

করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন ঠেকাতে ফেনীর সোনাগাজীর বগাদানা ইউনিয়নে দক্ষিণ আফ্রিকা ফেরত এক প্রবাসীর বাড়িতে লাল পতাকা টানিয়েছে প্রশাসন। গত বুধবার বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ এম জহিরুল হায়াত প্রবাস ফেরত ওই যুবকের বাড়িতে লাল পতাকা টাঙান। একইসঙ্গে ওই প্রবাসীর হোম কোয়ারেন্টিন নিশ্চিত করেন।
প্রবাসী যুবকের নাম এনামুল হক। তিনি উপজেলার বগাদানা ইউনিয়নের আড়কাইম এলাকায় ইসহাক মুক্তার বাড়ির করিমুল হকের ছেলে। গত ২৬শে নভেম্বর তিনি দক্ষিণ আফ্রিকা থেকে দেশে ফিরেছেন। ইউএনও বলেন, বুধবার দুপুরে আফ্রিকা থেকে এনামুল হক নামে ওই বাংলাদেশি সোনাগাজী উপজেলার আড়কাইম এলাকার নিজ বাড়িতে এসেছেন বলে জানতে পারি। পরে তাৎক্ষণিক স্থানীয় ইউপি চেয়ারম্যান ইছহাক খোকনসহ ইউপি সদস্য ও গ্রামপুলিশ পাঠিয়ে তার বাড়িতে কোভিড-১৯ সংযুক্ত লেখা লাল পতাকা টাঙানোসহ কঠোর হোম কোয়ারেন্টিন নিশ্চিতের জন্য তাদেরকে নির্দেশ দেয়া হয়।
পাশাপাশি উপজেলার কোথাও আর কেউ আফ্রিকা থেকে দেশে আসলে দ্রুত তার সম্পর্কে প্রশাসনকে তথ্য দিয়ে সহায়তা করার জন্য বলা হয়েছে। বগাদানা ইউপি চেয়ারম্যান ইছহাক খোকন বলেন, ইউএনও’র নির্দেশে তার বাড়ি লকডাউন করাসহ তাকে ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। কোয়ারেন্টিনে থাকাকালে তার কোনো সহায়তার প্রয়োজন হলে আমাদের অবহিত করার জন্য বলেছি। দক্ষিণ আফ্রিকা ফেরত প্রবাসী এনামুল হক বলেন, গত নভেম্বর মাসের ১৭ তারিখে আমি বাংলাদেশ আসার জন্য দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ বিমান বন্দরে প্রবেশ করলে কর্তৃপক্ষ আমাকে ৮ দিন কোয়ারেন্টিনে রাখেন। পরে ২৬শে নভেম্বর বিমানে ওঠার অনুমতি দিলে দেশে ফেরত আসি। তিনি আরও বলেন, দক্ষিণ আফ্রিকার যে এলাকায় আমি ছিলাম সেখানে ওমিক্রন সংক্রমণ ছিল না। দেশে ফেরা পর সতর্কতার জন্য প্রশাসনের নির্দেশনা মেনে চলছি।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর