× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ জানুয়ারি ২০২২, শনিবার , ১৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

টাঙ্গাইল-৭ উপনির্বাচন কোথায় ভিড়বে ‘নৌকা’

বাংলারজমিন

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি
৩ ডিসেম্বর ২০২১, শুক্রবার

আগামী ১৬ই জানুয়ারি টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক বর্তমান সরকারের অধীনে আর কোনো নির্বাচনেই অংশ নেবে না বিএনপি। ফলে এই নির্বাচনে অন্যান্য দল অংশ নিলেও ভোটের মাঠে পাওয়া যাবে না আওয়ামী লীগের শক্ত প্রতিপক্ষ বিএনপি মনোনীত কাউকে। তাই ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ‘নৌকা’ কার ঘাটে ভিড়ে- এ নিয়েই আলোচনা হচ্ছে সর্বত্র। আওয়ামী লীগের নেতাকর্মী ও দলীয় সমর্থকদের একটি অংশ মনে করে তৃণমূল নেতৃবৃন্দের মতামতের ভিত্তিতে দলের জন্য নিবেদিত, ত্যাগী ও পরীক্ষিত কাউকে দল মনোনয়ন দেবে। এমন আত্মবিশ্বাস থেকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদের পক্ষে প্রচারণা চালিয়ে যাচ্ছে সমর্থকরা। দলীয় সমর্থকদের আরেকটি পক্ষ মনে করে, সদ্য প্রয়াত এমপি বীর মুক্তিযোদ্ধা আলহাজ একাব্বর হোসেন দলীয় সভানেত্রীর অত্যন্ত আস্থাভাজন ছিলেন। টানা ৪ বার এমপি নির্বাচিত হয়ে তিনি তার জনপ্রিয়তা ও গ্রহণযোগ্যতার প্রমাণ রেখে গেছেন।
তাই তার একমাত্র পুত্র ব্যারিস্টার তাহরীম হোসেন সীমান্ত বা তাঁর স্ত্রী ঝর্ণা হোসেনকে মনোনয়ন দিয়ে প্রয়াত এমপি একাব্বর হোসেনকে মূল্যায়ন করবেন দলীয় সভানেত্রী শেখ হাসিনা। এমন বিশ্বাসে এই পরিবারের পক্ষে ব্যাপক প্রচারণা চালাচ্ছেন তাদের সমর্থকরা।
অপরদিকে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুকের পুত্র খান আহমেদ শুভ’র পক্ষেও প্রচারণা চালাচ্ছেন একটি অংশ। মনোনয়ন প্রত্যাশী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদ বলেন, নেত্রীর কথা অনুযায়ী তৃণমূল নেতৃত্বের দাবি ও জনপ্রিয়তার ভিত্তিতেই দল মনোনয়ন দেবে। আমি দীর্ঘ ৩৭ বছর ধরে আওয়ামী রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। তথাপি মির্জাপুর উপজেলা আওয়ামী লীগকে সুসংগঠিত করতে নিরলসভাবে কাজ করেছি। তাই বিশ্বাস করি আওয়ামী রাজনীতি সুসংগঠিত রাখতে নেত্রী আমাকেই মনোনয়ন দেবেন। মনোনয়ন প্রত্যাশী সদ্য প্রয়াত এমপি বীর মুক্তিযোদ্ধা একাব্বর হোসেনের পুত্র বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের সহ সম্পাদক ব্যারিস্টার তাহরীম হোসেন সীমান্ত বলেন, দলীয় মনোনয়ন একান্তই নেত্রীর ব্যাপার। তবে আমি মনোনয়ন পাওয়ার ব্যাপারে আশাবাদী। আমার বাবাকে সভানেত্রী অনেক ভালবাসতেন। মির্জাপুর নিয়ে বাবার করা পরিকল্পনার অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করতে পারবো। অপর মনোনয়ন প্রত্যাশী টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সদস্য খান আহমেদ শুভ বলেন, আমার বাবা টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক এর হাতেই প্রথম মির্জাপুর উপজেলা আওয়ামী লীগ সুসংগঠিত হয়েছে। আমি তাঁর সন্তান হিসেবে বলতে পারি মনোনয়ন পেলে দলকে আরও সুসংগঠিত করতে পারবো, মানুষের জন্য কাজ করতে পারবো। এছাড়াও উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশা করে মনোনয়ন পত্র জমা দিয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রাজীব তালুকদার, অপর সাংগঠনিক সম্পাদক সৈয়দ ওয়াহিদ ইকবাল, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সদস্য মেজর (অব.) খন্দকার এ. হাফিজ, বাংলাদেশ পল্লী উন্নয়ন ও সমবায় ফেডারেশনের সভাপতি খন্দকার বিপ্লব মাহমুদ উজ্জ্বল, মধুমতি ব্যাংকের পরিচালক রাফিউর রহমান খান ইউসুফজাই (সানি)।
প্রসঙ্গত, গত ১৬ই নভেম্বর রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন টাঙ্গাইল- ৭ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা একাব্বর হোসেন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর