× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২২ জানুয়ারি ২০২২, শনিবার , ৮ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

নভেম্বরে ৮৮ কোটি টাকার অবৈধ পণ্য জব্দ করেছে বিজিবি

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) ডিসেম্বর ৩, ২০২১, শুক্রবার, ৪:৩৪ অপরাহ্ন

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) চলতি বছরের নভেম্বর মাসে দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৮৭ কোটি ৯৬ লাখ ৮৬ হাজার টাকার চোরাই পণ্য ও মাদকদ্রব্য জব্দ করেছে। বিজিবি’র জনসংযোগ কর্মকর্তা মো: শরিফুল ইসলাম সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।
শরিফুল ইসলাম জানান, নভেম্বর মাসে দেশের সীমান্ত এলাকাসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে সর্বমোট ৮৭ কোটি ৯৬ লক্ষ ৮৬ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান পণ্য, অস্ত্র ও গোলাবারুদ এবং মাদকদ্রব্য জব্দ করা হয়েছে। জব্দকৃত মাদকের মধ্যে রয়েছে ১৩ লাখ ১২ হাজার ২৬৯ পিস ইয়াবা ট্যাবলেট, ৩ কেজি ২৩০ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস), ২৪ হাজার ৫৫০ বোতল ফেনসিডিল, ১৬ হাজার ২২৪ বোতল বিদেশী মদ, ১ হাজার ৪৩৬ ক্যান বিয়ার, ১ হাজার ৩৫৮ কেজি গাঁজা, ৮ কেজি ৩৪০ গ্রাম হেরোইন, ৯ হাজার ৯০২টি ইনজেকশন, ৫ হাজার ৬৯৮টি ইস্কাফ সিরাপ, ১ হাজার ৮৮৯ বোতল এমকেডিল/কফিডিল, ৩৪ হাজার ২১৫টি বিভিন্ন প্রকার ঔষধ, ৩৯ হাজার ৫৫৯টি এ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট এবং ১০ লাখ ৪৭ হাজার ৭৭৩টি অন্যান্য ট্যাবলেট।
তিনি বলেন, জব্দকৃত অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ৩ কেজি ২৯৪ গ্রাম স্বর্ণ, ৪৩ কেজি ৯৯৯ গ্রাম রূপা, ১ লাখ ২৩ হাজার ২৯৫টি কসমেটিক্স সামগ্রী, ১ হাজার ৯২২টি ইমিটেশন গহনা ৪ হাজার ১৬৪টি শাড়ী, ১ হাজার ৩৩টি থ্রিপিস/শার্টপিস, ৩২০ মিটার থান কাপড়, ২ হাজার ২২৫ ঘনফুট কাঠ, ৪ হাজার ৫৫৮ কেজি চা পাতা, ১০০ কেজি গ্যামাক্সিন পাউডার,  ৯ হাজার ৯৫০ কেজি কয়লা, ৬টি ট্রাক/কাভার্ডভ্যান, ৫টি প্রাইভেটকার/মাইক্রোবাস, ৯টি পিকআপ, ৪১টি সিএনজি/ইঞ্জিন চালিত অটোরিকশা এবং ৬৫টি মোটরসাইকেল। তিনি আরও বলেন, উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ১টি পিস্তল, ১১টি বিভিন্ন প্রকার গান এবং ৪টি চাইনিজ কুড়াল।
এছাড়াও সীমান্তে বিজিবি’র অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ২৯৯ জন চোরাকারবারিকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ১২৬জন বাংলাদেশী নাগরিক ও ৯ জন ভারতীয় নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে তিনি জানান।    ।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর