× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৭ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার , ১৩ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৩ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

খালেদার বিদেশে চিকিৎসা /রাষ্ট্রপতির কাছে ১১ আইনজীবীর ফের আবেদন

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) ডিসেম্বর ৩, ২০২১, শুক্রবার, ৬:০৮ অপরাহ্ন

সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সাজা বাতিল বা স্থগিত করে বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দিতে রাষ্ট্রপতি বরাবর করা আবেদন নিষ্পত্তি করতে আবেদন করেছেন সুপ্রিম কোর্টের ১১ আইনজীবী। সংবিধানের ৪৮(৩) অনুচ্ছেদ অনুযায়ী পরামর্শক্রমে মানবিক দিক বিবেচনায় নিষ্পত্তির জন্য এ আবেদন করা হয়েছে। সুপ্রিম কোর্টের ১১ আইনজীবীর পক্ষে এডভোকেট মির্জা আল মাহমুদ ও এডভোকেট এসএম জুলফিকার আলী জুনু এ আবেদন পাঠিয়েছেন।

পরে আইনজীবী জুলফিকার আলী জানান, গত ২৩শে নভেম্বর মহামান্য রাষ্ট্রপতি বরাবরে খালেদা জিয়ার সাজা বাতিল চেয়ে আবেদন করা হয়। ওই আবেদন দ্রুত নিষ্পত্তি করার জন্য বৃহস্পতিবার আবারো একটি আবেদন করা হয়েছে।

আবেদনে বলা হয়েছে, মহামান্য রাষ্ট্রপতি আপনি রাষ্ট্রের অভিভাবক, সংবিধান আপনাকে এই ক্ষমতা দিয়েছে। অতএব রাষ্ট্রের সাংবিধানিক অভিভাবক হিসেবে দেশের ৩ বারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সাজা বাতিল/স্থগিত করার এখতিয়ার সংবিধানের ৪৯ অনুচ্ছেদ অনুযায়ী আপনার এখতিয়ার। তাই সংবিধানের ৪৯ অনুচ্ছেদ অনুযায়ী সর্বোচ্চ আদালতের আইনজীবী হিসেবে ৩ বারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সাজা বাতিল /স্থগিতপূর্বক তার জীবন সুরক্ষা অধিকারের সাংবিধানিক সুযোগ দিতে গত ২৩শে নভেম্বর আপনার নিকট আবেদনক্রমে অনুরোধ করেছিলাম। যেহেতু সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া মারাত্মক অসুস্থ এবং জরুরি ভিত্তিতে বিদেশে চিকিৎসা প্রয়োজন।।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর