× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৮ জানুয়ারি ২০২২, শুক্রবার , ১৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৪ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

‘ভারতের সঙ্গে রক্তের সম্পর্কটা অক্ষুণ্ন থাকবে’

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) ডিসেম্বর ৩, ২০২১, শুক্রবার, ৮:০২ অপরাহ্ন

নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, পৃথিবীর অন্যান্য দেশের সঙ্গে বাংলাদেশের যে সম্পর্ক; তা থেকে ভারতের সঙ্গে সম্পর্কটা ভিন্ন। ভারতের সঙ্গে রক্ত ও ভ্রাতৃত্বের যে সম্পর্ক তৈরি হয়েছে- তা ভাঙার নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ভারতের সঙ্গে সম্পর্কটা অনন্য উচ্চতায় গেছে। মাঝখানে যে অবিশ্বাসের রেখা তৈরি হয়েছিল; প্রধানমন্ত্রীর কারণে তা দূর হয়েছে। বাংলাদেশের সার্বিক উন্নয়নের ক্ষেত্রে ভারত আমাদের পাশে আছে। ভারতের সঙ্গে যে বন্ধন তার সহায়ক শক্তি হিসেবে আছেন ভারতে শিক্ষালাভকারী বাংলাদেশের শিক্ষার্থী সমিতির সদস্যরা। ভারতের সঙ্গে রক্তের সম্পর্কটা অক্ষুণ্ন থাকবে।
শুক্রবার ঢাকায় শাহবাগ সুফিয়া কামাল জাতীয় গণগ্রন্থাগারে ভারতে শিক্ষালাভকারী বাংলাদেশের শিক্ষার্থী সমিতি (অ্যাবসি) আয়োজিত ‘মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী’  উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক  অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

সংগঠনের সভাপতি অধ্যাপক ড. ডালেম চন্দ্র বর্মণের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনের ফার্স্ট সেক্রেটারি (শিক্ষা) অক্ষয় যোশী, সংগঠনের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এসএ মামুন ও সাবেক সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন নীপু।
বিশিষ্ট সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা ড. অজয় দাস গুপ্ত ‘বঙ্গবন্ধু, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও বাংলাদেশ-ভারত বন্ধুত্ব’ বিষয়ের ওপর মূলপ্রবন্ধ উপস্থাপন করেন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Mirza
৩ ডিসেম্বর ২০২১, শুক্রবার, ১০:৩৮

কথাটা একটু বেশীই বাঁচাল মনে হচ্চে, রাজনীতিতে দৃষ্টিকটু আবেগ বিরক্তিকর। PM ছাড়া কারো উপর ভরসা রাখা দুরহ।

অন্যান্য খবর