× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ জানুয়ারি ২০২২, শনিবার , ১৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

৭ মাস পর অনুশীলনে এরিকসেন

খেলা

স্পোর্টস ডেস্ক
৪ ডিসেম্বর ২০২১, শনিবার

একজন ফুটবলার তার খেলাটাকে কি শুধুই পেশা হিসেবে গ্রহণ করে? না, বরং তার ধ্যান-জ্ঞান, আবেগ-মোহের পুরোটাই নব্বই মিনিটের এই প্রতিযোগিতাকে ঘিরে আবর্তিত হয়। সেই ভালোবাসার ফুটবল থেকে অনাকাঙ্ক্ষিতভাবে ছিটকে গিয়েছিলেন ক্রিস্টিয়ান এরিকসেন। শঙ্কা জেগেছিল ড্যানিশ ফুটবলারের পুনরায় বুট পায়ে মাঠে ফেরার সম্ভাবনায়। সেই অসম্ভব প্রায় পরিস্থিতিকে বিপরীত মোড় দিলেন ইন্টার মিলান মিডফিল্ডার। দীর্ঘ ৭ মাস পর ফিরেছেন অনুশীলনে!
যে ক্লাবের হয়ে পেশাদার ক্যারিয়ার শুরু করেছিলেন, সেই ড্যানিশ ক্লাব ওডেনসে বোল্ডক্লুবের হয়ে অনুশীলনে ফিরেছেন এরিকসেন। ক্লাবটির মূল একাদশের হয়ে অনুশীলন করছেন না তিনি। অনুশীলনের জন্য ক্লাবের একটি মাঠ ব্যবহার করছেন শুধু। আনুষ্ঠানিক বিবৃতিতে ওডেনসে বোল্ডক্লুবই জানিয়েছে এই সংবাদ, ‘অনুশীলন করার জন্য ক্রিস্টিয়ান এরিকসেন আমাদের একটি মাঠ ব্যবহার করছেন।
তিনি আমাদের কাছ থেকে অনুমতি চেয়েছিলেন সেই মাঠ ব্যবহার করার জন্য। আমরা সেটি দিতে রাজি হয়েছি।’
ওডেনসে ক্লাবের মুখপাত্র বলেন, ‘ ছোটবেলায় এখানেই খেলত এরিকসেন। কাছেই থাকে সে, তাই এখানে অনুশীলন করা খুব অবাক করার বিষয় নয়।’
২০০৮ সালে আয়াক্সে যোগ দেয়ার আগে ডেনমার্কের ওডেনসে ক্লাবে খেলতেন এরিকসেন। ২০১৩ সালে টটেনহ্যামে যোগ দেন তিনি। সর্বশেষ ২০২০ সালে ইতালিয়ান জায়ান্ট ইন্টার মিলানে পাড়ি জমান এরিকসেন।
গত ১২ই জুন, ইউরো চ্যাম্পিয়নশিপে ডেনমার্কের প্রথম ম্যাচ। ঘরের মাঠে ফিনল্যান্ডের মুখোমুখি ডেনিশরা। গ্যালারিতে উৎসবের আমেজে চলছে লড়াই। হঠাৎই শোকের মাতম পুরো স্টেডিয়ামে। ৪০তম মিনিটে হাঁটতে হাঁটতে লুটিয়ে পড়েন ক্রিস্টিয়ান এরিকসেন। হৃদযন্ত্রের ক্রীয়া বন্ধ হয়ে যাওয়ায় মাঠেই দেয়া হয় প্রাথমিক চিকিৎসা। মৃত্যুর কোল থেকে ফিরে আসেন এরিকসেন। প্রাণে বাঁচলেও আবার মাঠে ফেরা অনিশ্চিত হয়ে যায় এরিকসেনের।
সাত বছর ইংলিশ প্রিমিয়ার লীগের ক্লাব টটেনহ্যাম হটস্পারের হয়ে খেলেছেন এরিকসেন। তখন থেকেই হৃদযন্ত্রের সমস্যা দেখা দেয় তার। হার্ট অ্যাটাকের পর ইন্টার মিলানের সঙ্গে চুক্তি বাতিল হয় ক্রিস্টিয়ান এরিকসেনের।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর