× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৩ জানুয়ারি ২০২২, রবিবার , ৯ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৯ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

নতুন রেকর্ডে চোখ রোনালদোর

খেলা

স্পোর্টস ডেস্ক
৪ ডিসেম্বর ২০২১, শনিবার

৩৬ বছর, বয়সটাকে যেনো সংখ্যার হিসেবে আটকে রেখেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। এ সময়ে এসেও পর্তুগিজ সুপারস্টারের পারফরম্যান্সে পরেনি সামান্যতম খাঁদ। ভাঙছেন একের পর এক রেকর্ড, গড়েছেন ফুটবল বিশ্বে আধিপত্য। সম্প্রতিই ৮০০ গোলের মাইলফলক স্পর্শ করেছেন সিআরসেভেন। এখানেই সমাপ্তি নয়; ম্যানচেস্টার ইউনাইটেডের প্রাণভোমরার লক্ষ্যটা ধরা বাঁধা না, ভাঙতে এবং গড়তে চান আরও রেকর্ড।

গত বৃহস্পতিবার রাতে প্রিমিয়ার লীগের ম্যাচে আর্সেনালের বিপক্ষে ৩-২ গোলের জয় পায় ম্যানচেস্টার ইউনাইটেড। সেই ম্যাচে জোড়া গোল করেন রোনালদো। তাতে ক্লাব ও জাতীয় দলের হয়ে অফিসিয়ালি তার গোলের সংখ্যা দাঁড়ায় ৮০১টিতে। স্পোর্টিং লিসবন, ম্যানইউ, রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাসের হয়ে রোনালদো ৬৮৬ গোল করেছেন।
পর্তুগালের জার্সিতে তার গোল ১১৫টি।

১০৯৭ ম্যাচ খেলা রোনালদো ভবিষ্যতে আরও অনেক রেকর্ড ভাঙার প্রত্যাশার কথা জানিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে, চেয়েছেন ভক্ত-সমর্থকদের সরব সমর্থন। তিনি বলেন, ‘প্রথম ফুটবলার হিসেবে ৮০০ গোল করতে পেরে আমি খুশি। কী বিস্ময়কর এবং অবিস্মরণীয় একটি পথচলা হয়ে উঠেছে এটি। আমার পাশে থাকার জন্য সব সমর্থকদের ধন্যবাদ। ৮০১ এবং এখনও চলছে! এই সংখ্যাটি আরও এগিয়ে চলুক এবং সম্ভাব্য প্রতিটি রেকর্ড ভাঙতে থাকুক! চলুন একসঙ্গে এগিয়ে যাই।’

ফুটবলের ইতিহাসে ক্যারিয়ার গোলের হিসেবে সব সেরাদের বেশ আগেই পেছনে ফেলেছেন রোনালদো। ফুটবল কিংবদন্তি পেলের ৭৬৭ গোল পর্তুগালের অধিনায়ক ছাপিয়ে যান গত মার্চে। এরপর পেছনে ফেলেন ব্রাজিলের আরেক বিশ্বকাপ জয়ী তারকা রোমারিওর ৭৭২ গোল।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর