× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ জানুয়ারি ২০২২, শনিবার , ১৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

টঙ্গীতে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, টঙ্গী থেকে
৫ ডিসেম্বর ২০২১, রবিবার

গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া নিশ্চিত ও নিরাপদ সড়ক দাবিতে টঙ্গীতে মহাসড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। গতকাল সকাল সাড়ে ১০টায় টঙ্গী কলেজ গেট এলাকায় বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা ঢাকা-ময়মনসিংহ প্রায় দেড়ঘণ্টা সড়ক অবরোধ করে রাখে। এতে সড়কে যানচলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে এসে শিক্ষার্থীদের বুঝিয়ে মহাসড়ক  থেকে সরিয়ে দেন। পরে যানচলাচল স্বাভাবিক হয়। তবে শিক্ষার্থীরা মহাসড়কের পাশেই অবস্থান নিয়ে হাফ ভাড়ার দাবিতে বিক্ষোভ করতে থাকে। টঙ্গী পশ্চিম থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ আলম বলেন, শিক্ষার্থীরা সারা দেশের গণপরিবহনে হাফ ভাড়া নিশ্চিত করার দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে। আমরা তাদেরকে আশ্বাস দিয়েছি বিষয়টি সরকারের উচ্চ পর্যায় থেকে সমাধান করা হবে।
সাধারণ মানুষের দুর্ভোগের কথা চিন্তা করে শিক্ষার্থীদের বুঝিয়ে মহাসড়ক  থেকে সরিয়ে দেয়ার পর যানচলাচল স্বাভাবিক হয়েছে। আন্দোলনরত শিক্ষার্থী রাকিবুল হাসান বলেন, ঢাকার শিক্ষার্থীদের জন্য হাফ পাস, অথচ সারা দেশের শিক্ষার্থীরা পূর্ণ ভাড়া দেবে, এটা হতে পারে না। এক দেশে দুই নীতি কেন? ঢাকার মতো সারা  দেশেও গণপরিবহনে হাফ ভাড়া কার্যকর করতে হবে। গাজীপুর  মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার মোহাম্মদ ইলতুৎ মিশ ঘটনাস্থলে আসেন। পরে তিনি শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। এ সময় শিক্ষার্থীদের দাবিগুলো সরকারের উচ্চপর্যায়ে জানানোর আশ্বাস দিলে শিক্ষার্থীরা মহাসড়ক থেকে চলে যায়। সহকারী কমিশনার পীযূষ দে বলেন, শিক্ষার্থীদের আন্দোলনকে পুঁজি করে কেউ যেন বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সে ব্যাপারে আমরা নজরদারি রাখছি।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর