× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৩ জানুয়ারি ২০২২, রবিবার , ৯ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৯ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

চমক নেই নিউজিল্যান্ড সফরের স্কোয়াডে

খেলা

স্পোর্টস রিপোর্টার
৫ ডিসেম্বর ২০২১, রবিবার

পাকিস্তান সিরিজ শেষে বিশ্রামের সুযোগ নেই বাংলাদেশ ক্রিকেট দলের। ঢাকা টেস্ট শেষ হওয়ার পরদিনই নিউজিল্যান্ড সফরে যাচ্ছে টাইগাররা। কিউইদের বিপক্ষে জানুয়ারিতে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। গতকাল ১৮ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে চমক নেই। পাকিস্তানের বিপক্ষে সিরিজের স্কোয়াডে থাকা ক্রিকেটারদের ওপরই ভরসা করছে বোর্ড। স্কোয়াডে রাখা হয়েছে পেসার তাসকিন আহমেদকেও। ইনজুরির কারণে পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টের দলের ছিলেন না তিনি।
আর ঢাকা টেস্টের একাদশে ফিরলেও একাদশে রাখা হয়নি তাসকিনকে। নিউজিল্যান্ড সফরের দলে আছেন সাকিব আল হাসানও। ইনজুরির কারণে বাইরে থাকলেও পাকিস্তানের বিপক্ষে এবারের ঢাকা টেস্টে খেলছেন বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার। ৯ই ডিসেম্বর নিউজিল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়বে টাইগাররা। ১লা জানুয়ারি টরাঙ্গার মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট শুরু হবে ৯ই জানুয়ারি ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে। টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হওয়ায় দুটি ম্যাচই বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ।
এবারের সফরে কোয়ারেন্টিনে কিছুটা শিথিলতা এনেছে কিউই ক্রিকেট বোর্ড। এর আগের সফরে দুই সপ্তাহ কোয়ারেন্টিনে ছিল বাংলাদেশ দল। এবার থাকতে হবে ৭ দিন। এ বিষয়ে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘আমাদের শেষ নিউজিল্যান্ড সিরিজে যে প্রটোকল ছিল, সেটায় কিছুটা শিথিলতা আনা হয়েছে। তিন থেকে চারদিনের রুম কোয়ারেন্টিন করতে হবে। বাকি সময় ওদের যে কোয়ারেন্টিন সেন্টার, সেখানে থাকতে হবে তিন থেকে চারদিন। এর ফলে আমাদের কিছু বাড়তি সুযোগ এসেছে। আমাদের দল দুটি অনুশীলন ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে। দুটি দুইদিনের অনুশীলন ম্যাচ হবে। একটা নিজেদের মধ্যে, আরেকটা নিউজিল্যান্ড একাদশের সঙ্গে। দুটো অনুশীলন ম্যাচ খেলার পর বাংলাদেশ দল সরাসরি টেস্ট খেলবে। নিউজিল্যান্ডের মাটিতে লাল বলের রেকর্ড বরাবরই খারাপ টাইগারদের। এবার ভালো কিছুর আশা নিয়ে দেশ ছাড়বে তারা।

বাংলাদেশ স্কোয়াড
মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান, ইয়াসির আলী রাব্বী, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহী, ইবাদত হোসেন, শরীফুল ইসলাম, খালেদ আহমেদ, শহীদুল ইসলাম, মাহমুদুল হাসান জয়, নাঈম শেখ।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর