× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৫ জানুয়ারি ২০২২, মঙ্গলবার , ১১ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২১ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

শনিবার থেকে সব মেট্রোপলিটন শহরে শিক্ষার্থীদের হাফভাড়া

অনলাইন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে
(১ মাস আগে) ডিসেম্বর ৫, ২০২১, রবিবার, ১২:১৮ অপরাহ্ন

আগামী শনিবার (১১ই ডিসেম্বর) থেকে চট্টগ্রামসহ দেশের সব মেট্রোপলিটন শহরে শিক্ষার্থীদের জন্য হাফভাড়া কার্যকরের ঘোষণা দিয়েছে পরিবহন মালিক সমিতি। আজ রোববার দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দিয়েছেন পরিবহন মালিক সমিতির কেন্দ্রীয় মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে আমরা হাফভাড়া কার্যকর করছি। আগামী শনিবার থেকে ঢাকার পাশাপাশি দেশের সব বিভাগীয় শহরে হাফভাড়া নেয়া হবে। আর এটি কার্যকর থাকে সকাল ৭টা থেকে রাত ৮টা।

তিনি বলেন, হাফভাড়ার জন্য শিক্ষার্থীদের ছবিযুক্ত আইডি কার্ড প্রদর্শন করতে হবে। সরকারি ছুটির দিন, সাপ্তাহিক ছুটির দিন, শিক্ষা প্রতিষ্ঠানের মৌসুমি ছুটিতে হাফ ভাড়া কার্যকর হবে না। যেখানে সিটি সার্ভিস চালু আছে সেখানেও এ সিদ্ধান্ত কার্যকর হবে। আমরা ছাত্রদের দাবির প্রতি সম্মান জানিয়ে হাফ ভাড়া কার্যকর করেছি। সুতরাং তারা তাদের শিক্ষা প্রতিষ্ঠানে ফিরে যাবে বলে আশা করছি।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সিনিয়র সহ সভাপতি কফিল উদ্দিন আহমদ, চট্টগ্রাম সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপতি খোরশেদ আলম, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি-ঢাকার যুগ্ম-সম্পাদক নিয়াজ মোর্শেদ এলিট, চট্টগ্রাম সড়ক পরিবহন মালিক গ্রুপের মহাসচিব গোলাম রসুল বাবুল, মেট্রোপলিটন পরিবহন মালিক গ্রুপের সভাপতি বেলায়েত হোসেন বেলাল, যুগ্ন সাধারণ সম্পাদক মো. শাহজাহান উপস্থিত ছিলেন ।।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
amir
৫ ডিসেম্বর ২০২১, রবিবার, ৫:১০

চট্টগ্রামসহ দেশের সব মেট্রোপলিটন শহরে শিক্ষার্থীদের জন্য হাফভাড়া কার্যকরের ঘোষণা দিয়েছে পরিবহন মালিক সমিতি।-----''যত মোচড়াবে তত ঢুকবে'' কথাটা শুনতে খারাপ লাগলেও বোদ্ধারা এর মর্মার্থ বুঝে ফেলেছেন, একটু একটু করে এই শহরে ঐশহরে হাফ ভাড়া দেওয়া হবে এভাবে হবে না, যারা ঘোষণা করছেন তারাও জানেন তাদেরও তো গাড়ী নিয়ে রাস্তায় বেরহতে হবে! অতএব এই অগণতান্ত্রিক ঘোষণা বাদ দেওয়ার জন্য সাধারন জনগন অনুরোধ করছে, বাংলাদেশের সকল জায়গায় ছাত্র দের জন্য হাফ ভাড়া প্রবর্তনের ঘোষণা দিন; তবে ছুটির দিনে ছাত্রদের ভ্রমণে আপনাদের বক্তব্য নিয়ে আলোচনা চলতে পারে কারণ ছুটির দিনে উন্নত বিশ্বেও ছাত্রদেরকে ফুল ভাড়া দিতে হয়( অভিজ্ঞতা থেকে বলছি}।

জামশেদ পাটোয়ারী
৫ ডিসেম্বর ২০২১, রবিবার, ১২:৪৬

শহর আর গ্রাম বুঝিনা হাফ ভাড়ার সুবিধা সব শিক্ষার্থীদের দিতে হবে। আশির দশকে আমরা একই সুবিধা ভোগ করেছি। তখন দ্রব্যমূল্যসহ সব কিছু মানুষের নাগালের মধ্যে ছিল। ঋণ খেলাপীদের খাচায় ভরে খেলাপী ঋণ উদ্ধার করে প্রয়োজনে ভর্তৃকি দিয়ে ভবিষ্যৎ প্রজম্মের জন্য সারা দেশে শিক্ষার্থীদের হাফ ভাড়া নিশ্চিত করতে হবে। দ্রব্যমূল্যের সীমাহীন উর্ধগতিতে শিক্ষার্থীদের হাফ ভাড়া মুমুর্ষ রোগীকে অক্সিজেনের মত কাজ করবে।

অন্যান্য খবর