× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ জানুয়ারি ২০২২, শনিবার , ১৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

লেডিস সার্কেলের আয়োজনে সুইড বাংলাদেশে দিনভর প্রতিবন্ধী শিশুদের আর্ট কনটেস্ট ও সাংস্কৃতিক আয়োজন

এক্সক্লুসিভ

স্টাফ রিপোর্টার
৬ ডিসেম্বর ২০২১, সোমবার

বিশ্ব প্রতিবন্ধী দিবসে সুইড বাংলাদেশে অনুষ্ঠিত হয়ে গেল দিনব্যাপী আর্ট কনটেস্ট ও নানা সাংস্কৃতিক আয়োজন। লেডিস সার্কেল বাংলাদেশ চ্যাপ্টার-এর আয়োজনে এতে প্রায় অর্ধশত বিশেষায়িত শিশু অংশ নিয়েছে। দিনভর এই আয়োজনে কোনো থিম বা বাধ্যতা ছিল না। এরা সকলেই তাদের মনের রঙে রাঙিয়েছে সাদা কাগজ। কেউবা রঙ তুলি, কেউ বা পেন্সিলে আঁচড় কেটে ফুল, পাখি আর লতা-পাতায় ভরিয়ে দিয়েছে। কেউবা এঁকেছে বাংলাদেশের লাল সবুজ পতাকা। দুই খ্যাতনামা চিত্রশিল্পী মনিদীপা দাশগুপ্তা ও আশাফ্রা মীম শিশুদের দিনভর এই আঁকিবুঁকি দেখেন, উৎসাহ প্রদান করেন। এ ছাড়াও এই আয়োজনে সার্বিক সহযোগিতা নিয়ে এগিয়ে এসেছে সুইড বাংলাদেশ কর্তৃপক্ষ।
লেডিস সার্কেল বাংলাদেশ চ্যাপ্টারের সদস্যরা প্রতিবন্ধী শিশুদের সার্বক্ষণিক সহযোগিতায় যুক্ত ছিল। লেডিস সার্কেল বাংলাদেশ চ্যাপ্টারের প্রেসিডেন্ট মৌটুসী খন্দকার এই আয়োজন সম্পর্কে বলেন, মূলত সমাজের পিছিয়ে পড়া, সুবিধাবঞ্চিত মানুষদের পাশে দাঁড়াতে কাজ করে লেডিস সার্কেল বাংলাদেশ চ্যাপ্টার। সুবিধাবঞ্চিত এই শিশুরা আমাদেরই আগামী। তাদের দৈনন্দিন জীবনের মূলধারায় সম্পৃক্ত করার পদক্ষেপ হিসেবেই লেডিস সার্কেল পাশে দাঁড়িয়েছে। আমাদের এই কর্মসূচি আগামী দিনগুলোতেও অব্যাহত থাকবে। এই আয়োজনে সহযোগিতা করেছে হায়দারাবাদ ইয়ুথ রাউন্ড টেবিল ৩০৪, হায়দারাবাদ লেডিস সার্কেল, রাউন্ড টেবিল ঢাকা, এসএসসি ৯৯- ব্যাক টু স্কুল। স্পন্সর সহায়তা করেছে নাজা প্রিন্টিং হাউজ, ইএইচকে ফাউন্ডেশন, প্রকাশনা ডটকম ও কোর টিউটোরিং সেন্টার।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর